নারী নির্যাতন প্রতিরোধে ১১ মন্ত্রণালয়ের সমঝোতা

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৭, ২৩:২৯

জাগরণীয়া ডেস্ক

নারী নির্যাতন প্রতিরোধে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে ১১টি মন্ত্রণালয় কাজ করবে। ২৭ ডিসেম্বর (বুধবার) সকালে সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

এই সমঝোতার মধ্য দিয়ে নারী নির্যাতন প্রতিরোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর মধ্যে সহযোগিতা বাড়বে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্মারক স্বাক্ষরে যেসকল মন্ত্রণালয় অংশ নেয় তারা হলো- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে নাছিমা বেগম বলেন, "প্রযুক্তির নেতিবাচক ব্যবহার ও কিছু বিকৃত মানসিকতার লোকের কারণে আপাতত মনে হচ্ছে- নারী ও শিশুদের প্রতি সহিংসতা বেড়ে গেছে। প্রকৃত বিষয় তা নয়। এখন সহিংসতার রিপোর্টিং বেশি হচ্ছে এবং প্রযুক্তির নেতিবাচক ব্যবহারের কারণে এই সহিংসতার ধরন ও ভয়াবহতা বৃদ্ধি পেয়েছে। সরকার সহিংসতা বন্ধ ও সহিংসতা পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে আন্তরিক। এখন থেকে সবগুলো মন্ত্রণালয় যার যার জায়গা থেকে সমন্বিতভাবে কাজ করবে"।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়িত প্রকল্প নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রাম প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত