রূপা গণধর্ষণ ও হত্যায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৭, ১৫:৩২

জাগরণীয়া ডেস্ক

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে কলেজের ছাত্রী রূপা খাতুনকে গণধর্ষণ ও হত্যা মামলার সকল আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। 

মামলার পরবর্তী তারিখ আগামী বছরের ৩ জানুয়ারি সাক্ষীর জন্য দিন ধার্য করেন আদালত।

২৯ নভেম্বর (বুধবার) সকালে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক না থাকায় জেলা ও দায়রা জজ মো. রবিউল হাসান ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক হিসেবে আসামীদের বিরুদ্ধে এই অভিযোগ গঠন করেন।

আসামি পক্ষের আইনজীবীরা আসামিদের অব্যহতি, মামলার পুনঃতদন্ত ও জামিনের বিষয় নিয়ে তিনটি আবেদন করেন। পরে এই তিনটি আবেদনের বিষয়ে আদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানি শেষে ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারকের ছোঁয়া পরিবহনের হেলপার শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯) এবং চালক হাবিবুর (৪৫) ও সুপারভাইজার সফর আলীকে (৫৫) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ও দন্ডবিধি ৩০২ ধারায় অভিযোগ গঠন করেন।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রূপাকে চলন্ত বাসে পরিবহন শ্রমিকরা ধর্ষণ করে এবং বাসেই তাকে হত্যার পর মধুপুর উপজেলায় পঁচিশ মাইল এলাকায় বনের মধ্যে তার মৃত দেহ ফেলে রেখে যায়। 

এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে পুলিশ ওই রাতেই অজ্ঞাত হিসেবে তার মৃতদেহ উদ্ধার করে। পরদিন ময়নাতদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মধুপুর থানায় হত্যা মামলা দায়ের করে।

পত্রিকায় প্রকাশিত ছবি দেখে তার ভাই হাফিজুর রহমান মধুপুর থানায় গিয়ে ছবির ভিত্তিতে তাকে শনাক্ত করেন। ২৮ আগস্ট এ ঘটনায় জড়িত অভিযোগে ময়মনসিংহ-বগুড়া রুটের ছোঁয়া পরিবহনের হেলপার শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯) এবং চালক হাবিবুর (৪৫) ও সুপারভাইজার সফর আলীকে (৫৫) গ্রেপ্তার করে পুলিশ। তারা প্রত্যেকেই আদালতে হাজির করা হয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার আসামিরা প্রত্যেকেই এখন টাঙ্গাইল কারাগারে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত