চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ২১:১৮

জাগরণীয়া ডেস্ক

ছয় বছর আগে স্ত্রী হত্যার মামলায় চট্টগ্রামে মো. ইলিয়াছ নামে এক ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছে আদালত। 

মো. ইলিয়াছ ফটিকছড়ির ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়ন কেঁচিয়া গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় ইলিয়াছ আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সমীর দাশ গুপ্ত জানিয়েছেন, আজ রবিবার (২২ অক্টোবর) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

তিনি জানান, “ইলিয়াছের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত ফাঁসিতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ দিয়েছে।”

মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের মাঝামাঝি চাচাত বোন সাফিয়া বেগমের সঙ্গে ইলিয়াছের বিয়ে হয়। বিয়ের চার মাসের মাথায় ২০১১ সালের ১৪ অক্টোবর রাতে সাফিয়া টয়লেটে যাওয়ার জন্য ঘর থেকে বের হলে গলায় রশি পেঁচিয়ে ইলিয়াছ তাকে খুন করে। সাফিয়ার বাবা রফিক বাদি হয়ে ইলিয়াছকে আসামি করে ভূজপুর থানায় একটি মামলা করেন।

আদালতে দেওয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে ইলিয়াছ জানায়, সাফিয়ার সাথে তার প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে করার ইচ্ছে ছিল না। প্রতিবেশীদের চাপে সে সাফিয়াকে বিয়ে করতে বাধ্য হয়।

অতিরিক্ত পিপি সমীর জানান, এ ঘটনায় ২০১১ সালের ১৮ ডিসেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়; ২০১৩ সালের ১ সেপ্টেম্বর আদালত অভিযোগ গঠন করে। রাষ্ট্রপক্ষের ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত