দেয়াল চাপায় নারী শ্রমিক ও শিশুর মৃত্যু

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ২১:০৪

জাগরণীয়া ডেস্ক

গাজীপুরে পৃথক স্থানে দেয়াল চাপা পড়ে নারী ও শিশু নিহত হয়েছেন। আহত হয়েছে আরও দুই জন। নিহতরা হলেন কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার চাদালচরের সুমন মিয়ার ছেলে মো. জাহিদ মিয়া (২) এবং ঠাকুরগাওয়ের রাউতনগরের উত্তরগাঁও এলাকার এরাজুল হকের স্ত্রী সেলিনা আক্তার (৩০)।

২১ অক্টোবর (শনিবার) ভোরে গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল ও গাজীপুর সদর উপজেলার কাইঞ্জানুল এলাকায় এ দুর্ঘটনা দুটি ঘটে।

গাজীপুর সিটি করপোরেশনের ৪০নং ওয়ার্ডের নারী কাউন্সিলর হোসনে আরা সিদ্দিকা জানান, ভোর রাতে দেয়াল চাপায় পূবাইলের বসুগাও এলাকায় শিশু মো. জাহিদ নিহত হয়। এ ঘটনায় জাহিদের মা রীনা আক্তার ও খালা রুনা আক্তার আহত হয়েছেন বলে জানান তিনি।

তিনি আরও জানান, জাহিদ কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার চাদালচর এলাকার সুমন মিয়ার ছেলে। কয়েকদিন আগে জাহিদ মায়ের সঙ্গে বসুগাঁও এলাকায় নানার বাড়ি বেড়াতে আসে। শুক্রবার রাতে মা ও খালার সঙ্গে নানার বাড়ির টিনের একটি ঘরে ঘুমিয়ে ছিল। ২১ অক্টোবর (শনিবার) ভোরে ওই বাড়ির পাশের রমিজ উদ্দিনের বাড়ির মাটির দেয়াল ধসে পড়ে। 

এতে মাটি চাপা পড়ে জাহিদ ঘটনাস্থলে জাহিদ নিহত হয় এবং তার মা ও খালা আহত হন বলে হোসনে আরা জানান।

গাজীপুর সদর উপজেলার ভাওয়ার মির্জাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড সদস্য মো. শাহ আলম জানান, স্থানীয় হামের আলীর বাড়িতে ভাড়া থেকে সেলিনা একটি পোশাক কারখানায় চাকরি করতেন। অন্যদিনের মতো ২৯ অক্টোবর (শুক্রবার) রাতেও সেলিনা রাতের খাবার সেরে ঘুমিয়েছিলেন ঘরে। ভোর ৫টার দিকে ঘুমন্ত অবস্থায় মাটির ঘরের একপাশের দেয়াল ধসে তার উপর পড়ে। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত