যৌতুক বলি হলেন গৃহবধূ শিউলি

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ১৮:৩৬

জাগরণীয়া ডেস্ক

যৌতুক না পেয়ে বগুড়ার শেরপুর উপজেলায় শিউলি খাতুন (১৯) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী ও শ্বশুর পরিবারের বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে শাশুড়ি শাহীনুর বেগমকে আটক করেছে। ১১ অক্টোবর (বুধবার) দিবাগত মধ্যরাতে উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া হঠাৎপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত শিউলি খাতুন উপজেলার চকপোতা গ্রামের সিদ্দীক হোসেনের মেয়ে ও বাগড়া হঠাৎপাড়া এলাকার মো. রানার স্ত্রী।

স্থানীয়রা জানান, প্রায় দেড় বছর আগে বাগড়া হঠাৎপাড়া এলাকার ইমান আলীর ছেলে মো. রানার সঙ্গে শিউলি খাতুনের বিয়ে হয়। সংসার জীবনে চার মাসের এক সন্তান জন্ম নেয়। বিয়ের পর থেকেই বিভিন্ন সময় যৌতুকের দাবিতে স্বামী ও পরিবারের অন্যরা মিলে তাকে প্রায়ই নির্যাতন করতেন।

এরই ধারাবাহিকতায় ১১ অক্টোবর (বুধবার) রাতেও তাকে নির্যাতন করা হয়। একপর্যায়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে শয়নঘরের খাটের ওপর ফেলে রাখা হয়। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। নিহতের স্বামীর পরিবারের সবাই গা ঢাকা দিয়েছে। তবে পুলিশ নিহতের শাশুড়ি শাহীনুর বেগমকে আটক করতে সক্ষম হয়।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম গৃহবধূ নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতেই নিহতের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহ বৃহস্পতিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল (মর্গে) পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত