জঙ্গিবাদের উত্থান হতে দেবো না: প্রধানমন্ত্রী

প্রকাশ : ১২ জুলাই ২০১৬, ১৬:১৬

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ইসলাম শান্তির ধর্ম, সৌহার্দ্যের ধর্ম। ইসলাম ধর্মের নাম নিয়ে ইসলাম ধর্মকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। তার সরকার দেশে জঙ্গিবাদের উত্থান হতে দেবে না।

মঙ্গলবার (১২ জুলাই) মঙ্গলবার দুপুরে গণভবনে ময়মনসিংহ ও ঢাকা জেলার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, জেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, ব্যবসায়ী, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সের আগে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা ইসলামের নাম করে মানুষ হত্যা করছে তারা পবিত্র ধর্মের বদনাম করছে। আমাদের ধর্মে আছে মানুষের কল্যাণে কাজ করা। কিন্তু তারা মানুষ মারছে। ইসলামকে প্রশ্নবিদ্ধ করছে। এটা আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। আমাদের বাংলাদেশে কোনো জঙ্গিবাদের উত্থান হতে দেব না। বাংলাদেশ জঙ্গিদের কাছে জিম্মি হবে সেটা হতে দেব না।

তিনি বলেন, বাংলাদেশে বহু ঘটনা ঘটে গেছ। এ ধরণের ঘটনা আর আমরা চায় না। আমাদের মূল লক্ষ্যই হচ্ছে অর্থনীতির উন্নয়ন। আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন চায়। দেশবাসীর সহযোগিতা পাচ্ছি বলেই আমরা উন্নয়ন করতে পারছি। অনেকেই উন্নয়ন চায় না। উন্নয়ন থামাতে অনেকেই এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। সাবইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যেন দেশে শান্তি ফিরে আসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত