প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে নিশার বৈঠক

প্রকাশ : ১১ জুলাই ২০১৬, ১৬:০১

জাগরণীয়া ডেস্ক

ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গে বৈঠক করছেন।

সোমবার (১১ জুলাই) বেলা পৌনে ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শ‍া ব্লুম বার্নিকাট ও যুক্তরাজ্যের ভারপ্রাপ্ত হাইকমিশনার মার্ক ক্লেটন  উপস্থিত ছিলেন। এছাড়া গুলশান হামলার পর যৌথবাহিনীর পরিচালিত ‌'অপারেশন থান্ডারবোল্ট'র অপারেশনাল হেড ব্রিগেডিয়ার জেনারেল মুজিবুর রহমান, লেফটেন্যান্ট জেনারেল সাব্বির ও ব্রিগেডিয়ার জেনারেল নাঈমও উপস্থিত ছিলেন।

নিশা দেশাই বিসওয়াল এর আগে সকালে গুলশানে বার্নিকাটের বাসভবনে বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন। এরপর বেলা ১১টা ০৩ মিনিটে তিনি গুলশান হলি আর্টিজান হোটেলে যান এবং সন্ত্রাসীদের হামলায় নিহতদের শ্রদ্ধা জানান।

রোববার (১০ জুলাই) সকালে নিশা দেশাই বিসওয়াল ঢাকায় পৌঁছান। এরপর বেলা সাড়ে ১২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব শহীদুল হক ও বেলা ৩টায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন। এরপর সন্ধ্যায় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন নিশা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত