পাচার হওয়ার ৮ মাস পর ৫ নারী-শিশুকে হস্তান্তর

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ০১:০০

জাগরণীয়া ডেস্ক

ভারতে পাচার হওয়ার আট মাস পর এক শিশু ও চার নারীকে বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকাল চারটায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। 

ইমিগ্রেশন পুলিশ জানায়, ঢাকা আহসানিয়া মিশন পাঁচ নারী-শিশুকে ভারতের কাছ থেকে গ্রহণ করেছে। ফেরত আসা নারী ও শিশুরা হলেন— হাফিজা খাতুন (৩০), সেলিনা খাতুন (৩২), রুনা আক্তার (২৫), ডলি আক্তার (২৮) ও শিশু নেওয়াজ শেখ (৪)।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের উপ-পরির্দশক খায়রুল ইসলাম বলেন, "ভালো কাজের আশ্বাস দিয়ে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। সেখান থেকে নবজীবন নামের একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাদের ফেরত আনা হয়েছে"।

ঢাকা আহসানিয়া মিশনের স্থানীয় র্কমর্কতা ফাতেমা খাতুন বলেন, "আপাতত এরা আমাদের শেল্টার হোমে থাকবে। পরে পরিবারের হাতে তুলে দেওয়া হবে। এ সময় কেউ যদি পাচারকারীদের সনাক্ত করে মামলা করতে চায় তাহলে আইনি সহায়তা দেওয়া হবে"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত