ফেনীতে নবজাতক ও প্রসূতির মৃত্যু, হাসপাতালে তালা

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৭, ১৯:২৫

জাগরণীয়া ডেস্ক

চিকিৎসা অবহেলায় ফেনীতে নবজাতকসহ প্রসূতি মৃত্যুর ঘটনায় মিশন নামে একটি বেসরকারি হাসপাতালে তালা দিয়েছে জেলা প্রাশাসন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম হাসপাতালটি পরিদর্শন করে এই নির্দেশ দেন।

২৪ আগস্ট (বৃহস্পতিবার) ভোরে হাসপাতালে চিকিৎসা অবহেলায় মুক্তা আক্তার (৩২) ও তার নবজাতক মারা যায়। মুক্তা আক্তার জেলার ফুলগাজী উপজেলার বসিকপুর গ্রামের প্রবাসী হারুনুর রশীদের স্ত্রী।

রোগীর আত্মীয় সাইফুল ইসলাম ও আবুল হোসেন রাতুল জানান, রাতে তারা প্রসূতিকে মিশন হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে কোনও চিকিৎসক না থাকায় নার্স আয়ার সহযোগিতায় রোগীর সিজার অপারেশন শুরু করেন। এতে প্রচুর রক্ষক্ষরণ শুরু হলে রোগীকে ফেনী সদর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক প্রসূতি ও নবজাতককে মৃত ঘোষণা করেন।

এদিকে, মৃত্যুর খবর পেয়ে সকালে রোগীর স্বজনরা হাসপাতাল ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। পরে ঘটনাস্থলে র‌্যাবও পৌঁছায়।

ফেনী সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির জানান, এ ঘটনায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মিশন হাসপাতালের সব কার্যক্রম বন্ধ থাকবে।

ফেনী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাৎক্ষণিক হাসপাতালটি বন্ধ করা নির্দেশ দিয়েছি। এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি জেলা প্রাশাসনও তদন্ত কমিটি গঠন করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত