লাইলী ‘হত্যা’র বিচার চেয়ে দাশিয়ারছড়ায় মানববন্ধন

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৭, ২৩:৪৯

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনশ্রী জি ব্লকের চার নম্বর রোডের ১৪ নম্বর বাড়ি থেকে ৪ আগস্ট (শুক্রবার) উদ্ধার করা হয় গৃহকর্মী লাইলীর লাশ। তাকে হত্যা করা হয়েছে দাবি করে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ায় মানববন্ধন করেছে এলাকাবাসী।

৫ আগস্ট (শনিবার) বিকেল ৫টায় দাশিয়ারছড়ার কালিরহাট বাজারে প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসী এই মানবন্ধনে অংশ নেয়। মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমাদের এলাকার মেয়ে লাইলীকে পরিকল্পিতভাবে বাড়ি ওয়ালা হত্যা করেছে। পাওনা টাকা চাওয়াতেই তাকে হত্যা করা হয় বলে দাবি করেন বক্তারা।' বক্তারা আরও বলেন, 'জীবিকার তাগিদে টাকা উপার্জন করতে লাইলী ঢাকায় যায়। কিন্তু তাকে লাশ হয়ে বাড়িতে ফিরতে হচ্ছে।’

এদিকে নিহত লাইলীর দুই শিশু সন্তান মরিয়ম ও আতিকুলের ভরণ পোষণের দায়িত্ব বাংলাদেশ সরকারকে নেওয়ার দাবি জানান বক্তারা। সেই সাথে লাইলীর স্বামী ভারতে বন্দি নজরুলকে দ্রুততর সময়ে ছাড়িয়ে আনার জন্য কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

উল্লেখ্য, শুক্রবার সকালে দক্ষিণ বনশ্রীর সাবেক কাস্টমস কর্মকর্তা মাইনুদ্দিন মুন্সির বাড়ির নিচতলার একটি কক্ষ থেকে গৃহকর্মী লাইলী বেগমের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বনশ্রীর আশেপাশের বস্তির সহস্রাধিক বাসিন্দা বিক্ষোভে ফেটে পড়ে। তারা গৃহকর্মীকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে বাড়িতে ভাঙচুর চালায়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। ৪ আগস্ট (শুক্রবার) সন্ধ্যায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত