ঢাকায় আনা হবে তারামন বিবিকে

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৭, ১৪:১২

জাগরণীয়া ডেস্ক

মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবির উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনা হবে। ৫ আগস্ট (শনিবার) যেকোনো সময় তাকে ঢাকায় পাঠানো হবে বলে চিকিৎসকদের এমন সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন তারামন বিবির ছেলে আবু তাহের।

শ্বাসকষ্ট ও হৃদপিণ্ডে সমস্যার কারণে তারামন বিবিকে ৪ আগস্ট (শুক্রবার) রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তির পর রাতে রংপুর মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হরিপদ সরকার তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন।

চিকিৎসকদের বরাত দিয়ে আবু তাহের বলেন, শ্বাসকষ্টের পাশাপাশি তার হার্টের সমস্যাও দেখা দিয়েছে। রংপুর সিএমএইচএ আনার পর থেকে তাকে আইসিইউতে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

তারামন বিবির পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই তারামন বিবি শ্বাসকষ্ট আর কাশিতে ভুগছেন। কয়েকদিন ধরে তা বেড়েছে। এছাড়া তিনি নিজে চলাফেরা করতে পারছেন না।

প্রসঙ্গত, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পরিবারের সঙ্গে বসবাস করেন তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীর জন্য রান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকিস্তানি বাহিনীর খবর সংগ্রহ করাসহ সম্মুখযুদ্ধে অংশ নেন। এ কারণে তাকে বীরপ্রতীক খেতাব দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত