যশোরে শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ০২:৪৬

জাগরণীয়া ডেস্ক

যশোরে শিশু ধর্ষণ মামলায় মহসিন নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত। ১২ জুলাই (বুধবার) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) অমিত কুমার দে এ সাজা দিয়েছেন। সাজাপ্রাপ্ত মহসিন শহরতলীর ঝুমঝুমপুরের আব্দুর রহমানের ছেলে। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেছেন বিশেষ পিপি ইদ্রিস আলী।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৬ সালের ৭ মার্চ বিকেলে ওই শিশু ঝুমঝুমপুর ফরেস্ট অফিসের ভিতর পাতা কুড়াতে যায়। এসময় আসামি মহসিন বাগানে ঘাস কাটছিল। মহসিন তার কাছে নানা কথাবার্তার এক পর্যায়ে ঘাস কাটার কাচির ভয় দেখিয়ে ধর্ষণ করে। ওই শিশু বাড়ি গিয়ে তার মাকে ঘটনাটি জানায়।

এই ঘটনায় শিশুটির পিতা মহসিনকে আসামি করে যশোর কোতোয়ালি থানায় ধর্ষণের অভিযোগে মামলা করেন। মামলার তদন্ত শেষে আসামি মহসিনকে অভিযুক্ত করে ওই বছরের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম। সাক্ষ্যগ্রহণ শেষে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত মহসিন কারাগারে আটক আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত