ভাসমান বাড়ি বানিয়ে আইনী জটিলতার মুখে যুগল

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১২:২৫

জাগরণীয়া ডেস্ক

একান্তে সময় কাটাতে মাঝ নদীতে ভাসমান বাড়ি বানিয়ে আইনী জটিলতায় ফেঁসে গেছেন এক মার্কিন-থাই যুগল। থাইল্যান্ডের সার্বভৌমত্বে হুমকি সৃষ্টি করেছেন দেশটির নৌবাহিনীর এমন অভিযোগে দোষী সাব্যস্ত হলে তাদের যাবজ্জীবন কারাদণ্ড কিংবা মৃত্যুদণ্ড হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ফুকেটের প্রাদেশিক ডেপুটি গভর্নর সুপোজ রডরুয়াং না নংখাই রয়টার্স বার্তা সংস্থাকে বলেন,  তাদেরকে মামলা লড়ার জন্য আইনজীবী ঠিক করতে বলা হয়েছে। সার্ববৌমত্ব লঙ্ঘনের আইনে তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা থাইল্যান্ডের আইন অনুযায়ীই সব প্রক্রিয়া সম্পন্ন করা হবে। দোষী প্রমাণিত হলে সাজা হিসাবে তাদের যাবজ্জীবন কিংবা মৃত্যুদণ্ড হতে পারে। 

জানা গেছে, মার্কিন নাগরিক চাড এলওয়ার্টস্কি তার থাই প্রেমিকা সুপ্রানি থেপডেটকে নিয়ে একান্তে সময় কাটাতে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ভাসমান বাড়িটি নির্মাণ করে একটি ভিডিও পোস্ট করেছিলেন চাড। বাড়িটি থাইল্যান্ডের ফুকেট দ্বীপের পশ্চিম উপকূল থেকে ১৪ নটিক্যাল মাইল দূরত্বে অবস্থিত। তবে বাড়ি নির্মাণের ক্ষেত্রে কোন অনুমতি নেনটি তারা। বিষয়টি থাই কর্তৃপক্ষের নজরে আসে চলতি সপ্তাহে। বাড়িটিতে মাত্র কয়েক সপ্তাহ কাটিয়েছেন চাড ও সুপ্রানি।

এদিকে, অভিযোগ দায়েরের পর থেকে দুইজনই পালিয়ে বেড়াচ্ছেন এবং থাইল্যান্ডে আত্মগোপন করে আছেন বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার থাইল্যান্ডের এক সরকারি কর্মকর্তা ওই যুগলকে তাদের অভিযোগের বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হওয়ার আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত