দীর্ঘ চুল নিয়ে গিনেস বুকে রেকর্ড করলেন তরুণী

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৮, ১৫:২৫

জাগরণীয়া ডেস্ক

৫ ফুট ৭ ইঞ্চি দীর্ঘ কেশ নিয়ে গিনেজ বুকে নাম উঠিয়েছেন ভারতের গুজরাটের নীলাংশী পাটেল।

রূপকথার লম্বা চুলের এক চরিত্র  র‌্যাপুনজেল, যাকে এক জাদুকর মোহাচ্ছন্ন করে বন্দী করে রেখেছিল। যে বদ্ধ বাড়িতে সে আটকে থাকতো সেখানে প্রবেশের ছিল না কোন সিড়ি বা অন্য কোন মাধ্যম। যাদুকর তার চুল দিয়ে বেয়ে জানালা দিয়ে ঘরে প্রবেশ করতো। রুপকথার সেই র‌্যাপুনজেল নামেই স্কুলে সবাই ডাকে নীলাংশীকে।

প্রায় ১০ বছর আগে পার্লারে চুল কাটতে গিয়ে এক বিব্রতকর পরিস্থিতির মুখমুখি হন তিনি। পার্লারে চুল কাটা নিয়ে এতটাই ক্ষেপেছিল যে সিদ্ধান্ত নেয়, আর কোনদিন সে চুল কাটবে না। সেই থেকে আর কাঁচি পড়েনি নীলাংশীর চুলে। সেই চুল বাড়তে বাড়তে এখন কোমর পেরিয়ে পায়ের নিচ পর্যন্ত চলে গেছে। আর এখন বিশ্বের সবচেয়ে দীর্ঘ চুলের অধিকারী সে। 

কিন্তু এই লম্বা চুল নিয়ে নিশ্চয়ই অনেক ঝামেলায় পড়তে হয় নীলাংশীকে। কীভাবেই বা যত্ন করেন আর সামলান এই লম্বা চুল-কৌতুহলী এমন অসংখ্য প্রশ্নের জবাবে নীলাংশী জানান, সপ্তাহে একদিন শ্যাম্পু করেন তিনি। চুল আচড়াতে সাহায্য করেন তার মা। স্টাইল করতে হলে লম্বা বেনী বা উঁচু করে খোঁপা বাঁধেন। এই চুল নিয়ে তিনি নিয়মিত খেলাধুলা করেন। টেবিল টেনিস খেলার সময় উঁচু অরে চুল খোপা করে নেন। 

এ সম্পর্কে নীলাংশী আরও বলেন,  ‘আমার সত্যিই কোনও সমস্যা হয় না। আমি লম্বা চুল নিয়ে খেলাধুলাও করি, অন্য সব কাজও করি। নিজের চুলকে আমি আমার সৌভাগ্যের প্রতীক মনে করি।’ 

 সূত্র : এনডিটিভি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত