ন্যাম হত্যা: আদালতে অভিযুক্ত ২ নারী

প্রকাশ : ০১ মার্চ ২০১৭, ১৫:৪১

জাগরণীয়া ডেস্ক

উত্তর কোরিয়ার নেতা কিমং জং উনের সৎভাই কিম জং ন্যাম হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত দুই নারীর বিরুদ্ধে হত্যার অভিযোগ করেছে মালয়েশিয়া।

বুধবার ২৫ বছর বয়সী সিতি আইশাহ ও ২৮ বছর বয়সী ডোয়ান থি হুওংকে হাতকড়া ও বুলেট প্রুফ জ্যাকেট পরিয়ে আদালতে হাজির করা হয়। 

সেখানে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ পড়ে শোনানো হয়। আদালতের রেকর্ড সূত্রে জানা গেছে, অভিযোগ শুনানির পর তারা আত্মপক্ষ সমর্থন করে কিছু বলেননি। 

তবে পুলিশ হেফাজতে নিজ নিজ দূতাবাসের কর্মকর্তাদের এই দুই নারী জানিয়েছেন, এই হত্যাকাণ্ডে অনিচ্ছাকৃতভাবে তারা ব্যবহৃত হয়েছেন, চাতুর্যের আশ্রয় নিয়ে তাদের ব্যবহার করা হয়েছে।

আগামী ১৩ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত। ওই দিন সরকার পক্ষের আইনজীবীরা আদালতের কাছে এই দুইজনের বিচার একসঙ্গে করার আবেদন জানাবেন। ন্যাম হত্যায় তারা দোষী সাব্যস্ত হলে মালয়েশিয়ার আইনানুযায়ী তাদের মৃত্যুদণ্ড হতে পারে। 

আদালতের বাইরে হুওং এর আইনজীবী সেলভাম শানমুগাম সাংবাদিকদের বলেছেন, "হুওং নিজেকে নিরপরাধ বলে দাবি করেছেন। সে অস্বীকার করেছে। সে বলেছে ‘আমি নিরাপরাধ’।”

তিনি আরো বলেন, “অবশ্যই সে ভেঙে পড়েছে, কারণ সে মৃত্যু পরোয়ানার মুখোমুখি”।

উল্লেখ্য, এক সন্তানের জননী আইশাহ ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে এবং অপরজন হুওং উত্তর ভিয়েতনামের গ্রামাঞ্চল থেকে মালয়েশিয়ায় এসেছিলেন। এই দুজন ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর বিমানবন্দরে ন্যামের মুখে অতি-বিষাক্ত নার্ভ এজেন্ট মাখিয়ে দেন, যার প্রভাবে পরবর্তী ১৫-২০ মিনিটের মধ্যেই ন্যামের মৃত্যু হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত