'বর্ষবরণে যৌন হেনস্থার প্রমাণ নেই' (ভিডিও)

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৭, ২২:১৮

জাগরণীয়া ডেস্ক

নববর্ষ বরণের রাতে শহরের কেন্দ্রস্থলে নারীদের ব্যাপকহারে যৌন নিপীড়নের অভিযোগের কোনও প্রমাণ নেই বলে জানিয়েছেন ভারতে ব্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার।

কমিশনার প্রাভিন সুদ বিবিসি কে বলেন, পুলিশ কর্মকর্তারা প্রায় ৭০ টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ যাচাই করে দেখেছে। ‍কিন্তু ফুটেজে দেখা যাওয়া ঘটনা আসলে হট্টগোলের দৃশ্য।

এর আগে বুধবার পুলিশ যৌন হেনস্থার ঘটনায় ৬ জনকে আটক করার কথা জানালেও প্রাভিন বলছেন, শহরের অন্য একটি এলাকার ঘটনায় জড়িত সন্দেহে এদেরকে আটক করা হয়।

তিনি বলেন, গণমাধ্যমে যে ফুটেজ দেখিয়ে নারীদের যৌন হেনস্থার শিকার হওয়ার অভিযোগ করা হচ্ছে তা আসলে পুলিশের লাঠিচার্জের কারণে লোকজনের হট্টগোল-বিশৃঙ্খলার দৃশ্য। লোকজন দৌড়ে পালাচ্ছে, অনেক মেয়েও সেখানে ছিল। তারা আতঙ্কিত ছিল, একটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল, তারা সঙ্গের সাথীদের হারিয়ে ফেলায় কাঁদছিল। আর এই ৩০ সেকেন্ডের বিশৃঙ্খল পরিস্থিতিটাকেই গণহারে যৌন হেনস্থা বলে তুলে ধরা হচ্ছে।”

কিছু নারী যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা বললেও কেউ বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের করতে আসেননি বলে জানান কমিশনার।

তবে গণমাধ্যমে কয়েকজন নারীকে ভিড়ের মধ্যে পুরুষরা তাদের শরীর হাতড়েছে বলতে শুনেছেন বলেও জানান তিনি।

তাদের এ বক্তব্যকে অভিযোগ হিসাবে ধরে নিয়ে বিষয়টির পুলিশ তদন্ত শুরু করতে প্রস্তুত বলেও জানান তিনি।

এদিকে ঘটনার শিকার এক নারী বিবিসি’কে তার ওপর যৌন নিপীড়নের বিবরণ দিয়েছেন।

তিনি বলেন, "হঠাৎ একজন আমাকে ধাক্কা দিল। আমি মাটিতে পড়ে গেলাম। এরপর একদল মেয়ে আমার দিকে এগিয়ে এসে উঠে দাঁড়াতে সাহায্য করল। ওদের বন্ধুরা সবাইকে ঘিরে বেষ্টনি তৈরি করল যাতে মেয়েরা নিরাপদে হাঁটতে পারে। আমরা যখন একসঙ্গে এভাবে হেঁটে যাচ্ছিলাম তখনও অনেক পুরুষ আমাদের শরীরের এখানে সেখানে স্পর্শ করার চেষ্টা করছিল"।

তিনি বলেন, “যারা একাজ করছিল তাদের একজনের চেহারাও আমি মনে করতে পারি না। যখনই আমি তাদের চেহারা দেখতে ঘুরে দাঁড়াই তখনই তারা আমার শরীর হাতড়ায়। সেখানে এত লোক ছিল যে কে এই কাজ করেছে তা আমার পক্ষে বলা সম্ভব নয়।”

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত