মালয়েশিয়ায় বিষাক্ত মদপানে বাংলাদেশিসহ ২১ জনের মৃত্যু

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০০

জাগরণীয়া ডেস্ক

মালয়েশিয়ায় রাজধানী কুয়ালালামপুর ও তার পার্শ্ববর্তী সিলানগর অঞ্চলে বিষাক্ত মদ পান করে বাংলাদেশিসহ অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকদের মধ্যে পাঁচজন মালয়েশিয়ার, বাদবাকিরা বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও নেপালের নাগরিক। মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী জুলকেফলি আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও অনেকেই। 

১৯ সেপ্টেম্বর (বুধবার) মালয়েশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স এক প্রতিবেদন প্রকাশ করেছে।

খবরে বলা হয়, দেশটির রাজধানী ও তার আশেপাশের এলাকায় বিষাক্ত মদ পান করে আক্রান্ত হওয়ার ৫৭টি ঘটনা ঘটেছে। এ সংখ্যা আরো বাড়তে পারে। 

সিলানগর পুলিশপ্রধান মাজলান মনসুর এক বিবৃতিতে জানান, বিষাক্ত এসব মদ উদ্ধার ও বাজারজাত ঠেকাতে পুলিশ ১২টি জায়গায় অভিযান চালিয়ে প্রায় তিন হাজার হুইস্কি ও বিয়ারের বোতলসহ সাত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

কর্তৃপক্ষ নিজেদের উদ্বেগ প্রকাশ করে জানিয়েছে, এ ঘটনার তদন্ত চলছে। এ অপরাধে কোনো ব্যক্তিকে ১০ বছর পর্যন্ত কারাদণ্ড অথবা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে। এরই মধ্যে বেশ কিছু অ্যালকোহল ও অ্যালকোহলমিশ্রিত পানীয়ের নমুনা পরীক্ষা করে সেগুলোতে মাত্রাতিরিক্ত মিথানলের উপস্থিতি পাওয়া গেছে। এসব সস্তা মদ একই সঙ্গে অনেক বেশি পরিমাণে প্রস্তুত করে বাজারজাত করা হয়। আর সস্তা হওয়ায় মানুষ এগুলো সংরক্ষণে আগ্রহী হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত