আতশবাজির কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৭

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৪:২৪

জাগরণীয়া ডেস্ক

ভারতের রাজধানী নয়াদিল্লির বাওয়ানা শিল্পাঞ্চলে একটি আতশবাজি তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে ১৭ জন নিহত হয়েছেন। ২০ জানুয়ারি (শনিবার) সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৭ জন পুরুষ। আহত হয়েছেন আরো দুজন।

অগ্নিকাণ্ডের কারণ প্রাথমিকভাবে জানা যায়নি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুন লেগে আতশবাজি কারখানার দ্বিতীয় তলায় ১৩ জন, প্রথম তলায় তিনজন ও বেজমেন্টে একজন নিহত হন। প্রথম তলা থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের সময় ওই কারখানায় কাজ করছিলেন কর্মীরা। আচমকা আগুন লেগে যাওয়ায় কারখানার মধ্যেই আটকে পড়েন তারা। প্রাণ বাঁচতে অনেক কর্মী ছাদ থেকে নিচে ঝাঁপও দেন। ফলে গুরুতর জখম হয়েছেন বেশ কয়েকজন কর্মী। নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। চারদিকে অন্ধকার ও ঘন কুয়াশার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শোক প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অরবিন্দ কেজরিওয়াল এক টুইট বার্তায় জানান, রাজ্য সরকার উদ্ধারকাজের ওপর নজর রাখছে। পাশাপাশি কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, তার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে, শনিবার সন্ধ্যায় বাওয়ানা সেক্টর ওয়ানের একটি প্লাস্টিকের কারখানায় এবং সেক্টর থ্রি-এর একটি তেলের গুদামেও অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। তবে সেখান থেকে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত