বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৩

প্রকাশ : ০৫ জুলাই ২০১৭, ১৫:৩৩

জাগরণীয়া ডেস্ক

গাজীপুরে পোশাক কারখানার বয়লার বিস্ফোরণের ঘটনায় আরও তিনটি লাশের সন্ধান পেয়েছেন উদ্ধারকারীরা। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান বিকেলে এ কথা জানান।

আখতারুজ্জামান বলেন, ৪ জুলাই (মঙ্গলবার) বিকেল সাড়ে ৫টায় কারখানার ভেতরে ধ্বংসস্তূপে আরও ‍দুটি এবং ৬টায় আরেকটি লাশের সন্ধান পাওয়া গেছে। আমাদের রেসকিউ টিম লাশগুলো উদ্ধারে কাজ করেছে। 

তিনি বলেন, স্বজনরা এ তিনজনের লাশ সনাক্ত করার পর আর কেউ নিখোঁজে রয়েছে কি না নিশ্চিত হওয়া যাবে।

মো. আখতারুজ্জামান জানান, ফায়ার সার্ভিস সদর দপ্তর, সাভার ইপিজেড, জয়দেবপুর, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার স্টেশনের কর্মীরা এই উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন। ধ্বংসস্তূপের নিচে আরও কেউ হতাহত আছে কিনা তা খুঁজে দেখা যাচ্ছে। 

এবিষয়ে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদ হাসান জানান, নিহতদের মধ্যে ১০ জনের পরিচয় জানতে পেরেছেন তারা। নয়জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনার পর ওই কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিস টানিয়ে দেওয়া হয় বলে জানান গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক আব্দুল খালেক। তিনি জানান, এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পাশের কটন ক্লাব, ইসলাম নিটওয়্যার, আলিম ফ্যাশন লিমিটেড, ডেল্টা ফ্যাশন, মাস্কো লিমিটেডসহ ১০টি কারখানায় মঙ্গলবার ছুটি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ জুলাই (সোমবার) সন্ধ্যা ৭টায় গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়ায় ‘মাল্টিফ্যাবস লিমিটেড’ নামে একটি কারখানায় বয়লার বিস্ফোরণ ঘটে। এতে চার তলা ভবনের একপাশের দোতলা পর্যন্ত ধসে পড়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত