চাঁদপুরে বৃদ্ধাকে হত্যা করে স্বর্ণালঙ্কার লুট

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৫:০৫

জাগরণীয়া ডেস্ক

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের দক্ষিণ চাপিলা গ্রামে সালেহা বেগম (৬০) নামে এক বৃদ্ধাকে হত্যা করে ঘরের মূল্যবান মালামাল ও স্বর্ণালঙ্কার লুট করেছে একদল ডাকাত।  

১২ আগস্ট (রবিবার) ভোর ৪টার দিকে ওই গ্রামের হাজী নেছার গাজীর বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত সালেহা ওই বাড়ির মাওলানা ফয়েজ উল্যাহ গাজীর স্ত্রী। তার চার ছেলে এবং তিন মেয়ে রয়েছে। কাজের সূত্রে ছেলেরা সবাই ঢাকায় থাকেন।

নিহত বৃদ্ধার দেবর হাফেজ ফোরকান জানান, নিহত সালেহা বেগম তার বড় ভাইয়ের স্ত্রী। ওই ঘরে ভাবি এবং ছোট ভাতিজা মানজুরের স্ত্রী তাহমিনা আক্তার ও তার শিশু সন্তান তাহিয়া থাকেন। রবিবার ভোরে নামাজের প্রস্তুত নেয়ার সময় তিনি তার ভাবীর ঘরে আওয়াজ শুনতে পেয়ে ছুটে যান। গিয়ে দেখেন, সালেহা বেগম মৃত অবস্থায় বিছানায় পড়ে আছেন, ঘর উল্টানো আর মানজুরের স্ত্রী তাহমিনার হাত-পা বাঁধা। 

পরে তাহমিনা জানান, সালেহা বেগম প্রকৃতি ডাকে সাড়া দিতে ঘর থেকে বাইরে বের হলে আগে থেকে ওত পেতে থাকা পাঁচ-ছয়জন ডাকাত সদস্য তার হাত-পা বেঁধে শ্বাসরোধ করে অজ্ঞান অবস্থায় ঘরের ভেতরে নিয়ে আসে। এ অবস্থায় ডাকাতরা মানজুরের স্ত্রী তাহমিনারও হাত-পা বেঁধে স্টিলের আলমিরার চাবি নিয়ে স্বর্ণলাংকার ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। 

পরে স্থানীয় পল্লি চিকিৎসক সাখাওয়াতকে আনা হলে তিনি সালেহা বেগমকে মৃত বলে ঘোষণা করেন। ফোরকান বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যকে জানান।

বালিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিয়াজী বলেন, ফজরের নামাজের পর ডাকাতি ও খুনের ঘটনা। ঘটনাস্থলে গিয়ে দেখি ঘরের সব জিনিসপত্র এলোমেলো, খাটের ওপর সালেহার মরদেহ পড়ে আছে। তাৎক্ষণিক বিষয়টি চাঁদপুর মডেল থানায় অবহিত করলে সকাল ৮ টার দিকে পুলিশ আসে। 

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উল্যাহ ওলি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহতের ছেলেরা সবাই গ্রামে আসলে চেয়ারম্যানসহ আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। নিহত সালেহা বেগমের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত