বাগেরহাটের স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ২১ মে ২০১৮, ১৮:৫৪

জাগরণীয়া ডেস্ক

বাগেরহাটের মোরেলগঞ্জে আল আমিন শেখ হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের আল আমিন শেখ ওরফে আলামের স্ত্রী ফাতেমা বেগম (৪৬) এবং একই গ্রামের মিরাজ উদ্দিন শেখের ছেলে শাহাজাহান শেখ (৬০)। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

এ মামলার অপর আসামি সাইফুল শেশের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছেন আদালত।

পাশাপাশি দুইজনকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে হত্যার পর লাশ গুমের অপরাধে সাত বছর করে কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও ছয়মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

২১ মে (সোমবার) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ মো. জাকারিয়া হোসেন এ দণ্ড দেন।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সীতা রাণী দেবনাথ জানান, ২০১৫ সালের ১৬ মার্চ রাতে মোরেলগঞ্জে প্রেমিক শাহজাহান শেখকে সাথে নিয়ে ঘুমের মধ্যে বালিশ চাপা ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আলামকে হত্যা করেন তার স্ত্রী ফাতেমা। এরপর বাড়ির পিছনে আলামের মরদেহ পুঁতে রাখেন। 

এ ঘটনায় নিহতের ভগ্নিপতি মো. মোবারক আকন বাদী হয়ে তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন। আদালতে দেয়া এক জবানবন্দীতে ফাতেমা স্বামী হত্যার কথা স্বীকার করেন।  ২০১৬ সালের ১০ জুন ফাতেমা বেগম ও তার প্রেমিক শাহাজাহান শেখ এবং স্থানীয় সাইফুল শেখের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় সিআইডি। এ ঘটনায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত