স্কুলের ভেতরে পাঁচ শতাধিক সাপের বাচ্চা নিয়ে আতঙ্ক

প্রকাশ : ১৪ মে ২০১৮, ১৬:৩৭

জাগরণীয়া ডেস্ক

স্কুলের পিয়ন অফিস রুমে ঢুকে সবকিছু পরিষ্কার করছিলেন। হঠাৎ দেখেন ঝাড়ুর মাথায় একটা সাপের বাচ্চা। সে চিৎকার করে ওঠে। তার চিৎকার শুনে স্কুলে উপস্থিত শিক্ষকরা ঘটনাস্থলে ছুটি আসে। এরপর আরও সাপের সন্ধানে সবাই মিলে খুঁজতে শুরু করে। এরপর তারা দেখতে পায় অফিস রুমের আলমারি ও অন্যান্য আসবাবপত্রসহ ও কাগজপত্রের ভেতর থেকে একে একে বেরিয়ে আসছে বিষধর সাপের বাচ্চা।

১৩ মে (রবিবার) সকালে ঘটনাটি ঘটে বগুড়ার ধনুট উপজেলার গোপালনগর ইউনিয়নের রান্ডিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সকালে বিদ্যালয় খোলার পরপরই এই সাপের বাচ্চা সবার চোখে পরে। এসময় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সাপের ভয়ে সিংহভাগ শিক্ষার্থী স্কুল ছেড়ে বাড়ি চলে যায়।

পরে অভিভাবকদের সহযোগিতায় শিক্ষকরা ওই রুমের পাকা মেঝে খুড়ে আরও অনেকগুলো সাপের বাচ্চা বের করে আনেন। এভাবে প্রায় পাঁচ শতাধিক বিষধর সাপের বাচ্চা উদ্ধার করে তা মেরে ফেলা হয়। এ সংবাদ ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে উৎসুক জনতার ভিড় করতে শুরু করে।

ধুনট উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) অরুণ কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করে জানান, বিদ্যালয়ের অফিসে বাসা বেঁধেছে অসংখ্য বিষধর সাপ যা এতদিন কারও নজরে আসেনি। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদান কিছুটা বাধাপ্রাপ্ত হয়। পরে ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে পরামর্শ অনুযায়ী সাপের দংশন থেকে নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত