১৮ মার্চ আহত শাহরীনের জন্য মেডিকেল বোর্ড গঠন

প্রকাশ : ১৬ মার্চ ২০১৮, ১৫:১১

জাগরণীয়া ডেস্ক

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিধ্বস্ত বিএস২১১ ফ্লাইটটির আহত যাত্রী শাহরীনের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হবে।

১৬ মার্চ (শুক্রবার) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানান।

তিনি বলেন, বিমান দুর্ঘটনায় আহত শাহরিনের শরীরের পাঁচ শতাংশ বার্ন হয়েছে। এরই মধ্যে শরীরের ক্ষত স্থানে ড্রেসিং করেছি। তিনি এখন সুস্থ আছেন। তবে মানসিক ট্রমা এখনো কাটিয়ে উঠেননি, সময় লাগবে। তাছাড়া তার ডান পায়ের হাড় ভেঙে গেছে। আগামি ১৮ মার্চ (রবিবার) তার পায়ের অস্ত্রোপচারের বিষয়ে সিদ্ধান্ত নিতে বার্ন ইউনিটে একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে। এছাড়া নেপালে আহতদের চিকিৎসার বিষয়ে আমরা মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ করছি।

উল্লেখ্য, বর্তমানে ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন নেপালের কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদ। আহত শাহরীনকে ১৬ মার্চ (শুক্রবার) সকালে ঢামেকের বার্ন ইউনিটে আসেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় তিনি আহত শাহরীনের চিকিৎসার খোঁজখবর নেন। বার্ন ইউনিট পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও ঢামেক বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। 

স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ি প্লেন দুর্ঘটনায় আহত সকল যাত্রীদের সব ধরণের চিকিৎসাসেবা দিতে প্রস্তুত সরকার। চিকিৎসাসেবায় যেন কোনো কোন ধরণের অনিয়ম বা গাফিলতি না হয় তা পূর্ণ তদারকি নিশ্চিত করা হয়েছে।

বার্ন ইউনিটে অযথা ভীড় না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমি নিজেও আসতে চাইনি কিন্তু রোগীর খোঁজখবর ও চিকিৎসা ব্যবস্থা তদারকি করতে আমাকে বার্ন ইউনিটে আসতে হয়েছে। তবে আমি অনুরোধ করবো,প্লেন দুর্ঘটনায় আহত রোগীদের দেখতে বার্ন ইউনিটে ভিড় জমাবেন না। এতে করে যেমন রোগী ও স্বজনরা বিব্রত হচ্ছেন তেমনি তাদের চিকিৎসা ব্যবস্থাও বাধাগ্রস্ত হবে।

প্রসঙ্গত বিধ্বস্ত ফ্লাইটটির যাত্রী শাহরিন আহমেদকে গত ১৫ মার্চ ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে ঢাকায় আনা হয় শাহরীনকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত