টাঙ্গাইলে স্কুলছাত্রী অপহরণ, পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৮:১১

জাগরণীয়া ডেস্ক

টাঙ্গাইলের মির্জাপুরে দশম শ্রেণির ছাত্রী অপহরণের ঘটনার দুই দিন অতিবাহিত হলেও উদ্ধার হয়নি। এদিকে মামলা তুলে নিতে অপহরণকারীরা বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এত কিছুর পরও পুলিশের ভূমিকাও প্রশ্নবিদ্ধ বলে অভিযোগ করেছেন অপহৃত ছাত্রীর বাবা শহীদ সিদ্দিকী।

তিনি আজ ২১ নভেম্বর (মঙ্গলবার) সকালে মির্জাপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। অপহৃত ওই ছাত্রীর বাড়ি উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের গোড়াইল গ্রামে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তার মেয়ে ইসরাত জাহান সাদিয়া মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। মেয়ে স্কুলে যাওয়া আসার পথে মহেড়া ইউনিয়নের দেওভোগ গ্রামের আকতার হোসেনের ছেলে কাওসার আহমেদ জিএম প্রায়ই বিরক্ত করত এবং নানা রকম কুপ্রস্তাব দিত। তার প্রস্তাবে রাজি না হওয়ায় মেয়েটিকে তুলে নেওয়ার হুমকিও দেয় কাওসার।

গত ১৯ নভেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাদিয়া বাড়ির পাশেই তার চাচার বাড়ি যাচ্ছিল। তখনই কাওসার এবং তার সহযোগীরা অস্ত্রের মুখে জিম্মি করে সাদিয়াকে অপহরণ করে তুলে নিয়ে যায়। সাদিয়ার চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে আসলেও তাকে উদ্ধর করতে পারেনি।

এই ঘটনায় সাদিয়ার বাবা শহদি সিদ্দিকী বাদী হয়ে ওইদিনই মির্জাপুর থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে মামলা তুলে নিতে কাওসার এবং তার সহযোগীরা অজ্ঞাত স্থান থেকে শহীদ সিদ্দিকীকে নানাভাবে ভয় ভীতি প্রদর্শন ও হুমকি দিয়ে আসছে। মামলা তুলে না নিলে তার ছোট মেয়েকেও তুলে নেয়ার হুমকি দিচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

তবে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক বলেন, এই মামলার ব্যাপারে পুলিশের কোন গাফিলতি নেই। ১৯ তারিখে মৌখিক অভিযোগের ভিত্তিতেই একাধিক স্থানে অভিযান চালানো হয়। ২০ তারিখে লিখিত অভিযোগের পর মোবাইল ট্র্যাকিং করে পুনরায় অভিযান চালানো হয়।

মেয়েটিকে উদ্ধারে পুলিশের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত