গুলশান হামলা: গণজাগরণ মঞ্চের নাগরিক শোক সমাবেশ আজ

প্রকাশ : ০৪ জুলাই ২০১৬, ০৩:২৫

জাগরণীয়া ডেস্ক

গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহতদের স্মরণে আজ নাগরিক শোক সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ। আজ ৪ জুলাই (সোমবার) বিকাল ৪টায় শাহবাগে এ নাগরিক শোক সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া নাগরিক শোক সমাবেশ শেষে নিহতদের স্মরণে আলোক প্রজ্জ্বলন করে শ্রদ্ধা নিবেদন করবে গণজাগরণ মঞ্চ।

যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে উঠা সাধারণ মানুষের স্বতস্ফুর্ত আন্দোলনের প্লাটফর্ম গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার নাগরিক শোক সমাবেশ এবং শ্রদ্ধা নিবেদনে অংশ নিয়ে জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবার অঙ্গীকারে দৃঢ়প্রতিজ্ঞ হবার আহবান জানিয়েছেন।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার তাঁর ফেসবুক পেজ থেকে আজকের কর্মসূচীতে সবাইকে অংশগ্রহণের আহবান যে পোস্টটি দিয়েছেন জাগরণীয়া পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

‘‘গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহতদের স্মরণে আগামীকাল ৪ জুলাই বিকাল ৪টায় শাহবাগে নাগরিক শোক সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ। শোক সমাবেশ শেষে নিহতদের স্মরণে আলোক প্রজ্জ্বালন করে শ্রদ্ধা নিবেদন করা হবে।

১ জুলাই রাতে শুরু হওয়া জঙ্গী হামলায় নিহত হন ২০ জন, যার মধ্যে ১৭ জন বিদেশী নাগরিক, ৩ জন বাংলাদেশের নাগরিক। এছাড়াও জঙ্গীদের প্রতিরোধ করতে গিয়ে নিহত হন বনানী থানার ওসি সালাউদ্দিন আহমেদ এবং ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম।

গণজাগরণ মঞ্চ এই নৃশংস এবং নির্লজ্জ হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। একইসাথে হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানাচ্ছে। এই ন্যাক্কারজনক হামলার পরিকল্পনাকারীসহ দায়ী সকলকে দ্রুত খুঁজে বের করে যথোচিত শাস্তি প্রদানের দাবি জানাচ্ছে গণজাগরণ মঞ্চ।

আত্মতুষ্টিতে না ভুগে আমাদের জাতীয় নিরাপত্তা নিয়ে গভীরভাবে ভাবাটা এখন খুব অত্যাবশ্যকীয় হয়ে গেছে। অতীতের কোন ভুলগুলো আমাদের আজ এই পর্যায়ে নিয়ে এলো এটা নিয়েও গভীরভাবে ভাবা দরকার।
জঙ্গীবাদ দমনের আগে জঙ্গীবাদের প্রশ্রয়দাতাদের চিহ্নিত করাটাও জরুরী। সরকারের ভেতরে, বাইরে কাদের বক্তব্যে জঙ্গীদের প্রতি প্রচ্ছন্ন সমর্থন ছিল, সেটা এখনই খুঁজে বের করতে ব্যর্থ হলে এই ভয়াবহ খাদ থেকে দেশ ও জাতিকে রক্ষা করা অসম্ভব হয়ে যাবে।

তাই এখনই সময় সবকিছু ভুলে, সকল মত-পার্থক্য ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে এই জাতীয় সংকট মোকাবেলা করা। আসুন, হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে ছাপ্পান্ন হাজার বর্গমাইলের প্রতি ইঞ্চি মাটিকে রক্ষা করি, ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ বাংলাদেশ গড়ি।

সবাইকে নাগরিক শোক সমাবেশ এবং শ্রদ্ধা নিবেদনে অংশ নিয়ে জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবার অঙ্গীকারে দৃঢ়প্রতিজ্ঞ হবার বিনীত আহ্বান জানাচ্ছি।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত