জাবিতে প্রভাষক পদে আবেদন ক্যান্সারজয়ী জিনিয়ার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩০

জাগরণীয়া ডেস্ক

ক্যান্সারজয়ী নুসরাত জেরিন জিনিয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রভাষক (অস্থায়ী) পদে চাকরির জন্য আবেদন করেছেন। ১৮ সেপ্টেম্বর (সোমবার) তিনি স্ব-শরীরে এসে আবেদনপত্র জমা দেন।

এর আগে গত ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একাটি জাতীয় ইংরেজি দৈনিকে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে।

জানা যায়, জিনিয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি ) থেকে ৩.৯০ পেয়ে স্নাতক (সম্মান) পর্যায়ে প্রথম শ্রেণিতে প্রথম হন এবং স্নাতকোত্তর পর্যায়েও ৪.০০ পেয়ে প্রথম শ্রেণিতে প্রথম হন। এর আগে ২০১০ সালে তিনি জাবির আইআইটিতে ভর্তি হন।

আবেদনের বিষয়ে নুসরাত জেরিন জিনিয়ার কাছে তার ইচ্ছা ও অনুভূতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আগে থেকেই স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক হওয়ার। এছাড়া নিজের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়া সবার জন্যই আলাদা একটা অনুভূতি। আর আমার উপর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনেক বড় ঋণ আছে, যা কোনোদিন শোধ করা সম্ভব না। শিক্ষক হলে সেই ঋণ কিছুটা হলেও শোধ করার চেষ্টা করব। তিনি সকলের দোয়া কামনা করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে ১৮ ফেব্রুয়ারি ব্লাড ক্যান্সার (লিউকেমিয়া) ধরা পড়ে বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী নুসরাত জেরিন জিনিয়ার। পরে কিছুদিন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নেওয়ার পর ২০১৫ সালের মার্চ মাসে ভারতে গিয়ে চিকিৎসা নেন। সেখান থেকে ৫টি কেমো থেরাপি দেওয়ার পর দীর্ঘ ৯ মাস চিকিৎসা শেষে একই বছরের নভেম্বর মাসের ২৫ তারিখে দেশে ফেরেন জিনিয়া।

এই ক্যান্সার নিরাময়যোগ্য তাই পরবর্তীতে খুব বেশি সমস্যা হবে না বলে জিনিয়াকে তারা চিকিৎসকরা জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত