আইএস যোগ দিতে পথেই মৃত্যু ব্রিটিশ কিশোরীর

প্রকাশ : ১২ আগস্ট ২০১৬, ১৪:৫৩

জাগরণীয়া ডেস্ক

পরিবার ছেড়ে সিরিয়ায় জিহাদে অংশ নিতে ঘর ছেড়ে ছিলেন লন্ডনের ১৭ বছর বয়সী কিশোরী কাদিজা সুলতানা। কিন্তু জিহাদে অংশ নেওয়ার আগেই পথের মধ্যে মৃত্যু হলো তার। ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে তার মগজ ধোলাই করেছিল একটা দল। আর তাদের কথায়ই পরিবার ছেড়ে ছিলো লন্ডনের বাংলাদেশি বংশোদ্ভুত খাদিজা সুলতানা নামে এই কিশোরী।

পূর্ব লন্ডনের ওই কিশোরী গত বছরে বাড়ি ছেড়ে সিরিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিল। নিজের সঙ্গে জিহাদের জন্য আরও দুই বান্ধবী আমিরাবেস এবং শামিমা সুলতানাকেও নিয়ে গিয়েছিল সে। কিন্তু রাক্কা শহরে রাশিয়ার ড্রোন হামলায় রানীর দেশে কিশোরী কাদিজা সুলতানার মৃত্যু হয়েছে বলে ধারণা গোয়েন্দাদের। যদিও ওপর দুই কিশোরীর মৃত্যু নিয়ে এখনও নিশ্চিত নয় গোয়েন্দারা। 

গোয়েন্দাদের দেওয়া তথ্যকেই মেনে নিচ্ছে কাদিজার পরিবারের লোকেরা। তারাও চাইছে, কাদিজার মৃত্যু হোক! 

কাদিজার বোন হালিমা খানম বলেন, গোয়েন্দাদের অনুমান সঠিক বলেই আমাদের মনে হয়। এবং সেটা হলেই আমরা বেশি খুশি হবো। যে পথের উদ্দেশ্যে কাদিজা রওনা হয়েছিল আশা করি তার থেকে অনেক ভালো জায়গায় গিয়েছে সে।

আইএসের ‘জিহাদে’ যোগ দিতে পৃথিবীর বিভিন্ন এলাকা থেকেই আইএসের কথিত রাজধানী রাকাতে অবস্থান করছে হাজারো মুসলিম তরুণ-তরুণী। এদের মধ্যে বেশ কিছু বাংলাদেশি থাকার তথ্যও পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত