x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৬৫ লাখ ৩৭ হাজার ৭৬৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৩৬ হাজার ৮৫৩ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩২০১ জন, মৃত ৪৪ জন
  •  বড় নিয়োগ আসছে প্রাথমিকে
  •  এবারের হজে কাবা স্পর্শ করা নিষিদ্ধ

ভ্রমণপিপাসুদের জন্য বিশ্বের শীর্ষ ০৫ রিসোর্ট

প্রকাশ : ৩০ জুন ২০১৯, ২১:১৫

জাগরণীয়া ডেস্ক
দ্য সেন্ট রেগিস বালি রিসোর্ট

১) দ্য সেন্ট রেগিস বালি রিসোর্ট

ইন্দোনেশিয়ার রাজধানী বালিতে অবস্থিত মনোরম পাঁচ তারকা হোটেল-দ্য সেন্ট রেগিস বালি রিসোর্ট। বালির নিগুঢ়া রাই বিমানবন্দর থেকে প্রায় ১৬ কিলোমিটার দূরে ৯ একর জায়গা জুড়ে অনিন্দ্য সুন্দর রিসোর্ট দ্য সেন্ট রেগিস। এটি পৃথিবীর শীর্ষ ৫০ টি রিসোর্টের মধ্যে অন্যতম এবং এশিয়ার টপ পাঁচটি রিসোর্টের মধ্যে একটি।  শান্ত আর নিরিবিলি, সাদা বালু ঘেরা সমুদ্র সৈকত, সন্ধ্যায় গান আর একান্তে সময় কাটানোর সকল সুবিধা নিয়ে এই রিসোর্টটি বর্তমানে পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করেছে। এই রিসোর্টটিতে রয়েছে ৯৯৩২ ফিটের আরামদায়ক ১২৩ টি অত্যাধুনিক রুম। ২৪ ঘন্টা রুম সার্ভিস দেয়া এই রিসোর্টটিতে আগন্তুকরা পাচ্ছেন বারান্দা সংলগ্ন পুল, বিচের সৌন্দর্য দেখার অবস্থা, সাউনা, বার, রেস্তোরা, কনফারেন্স রুম, ফ্রি ইন্টারনেটসহ যাবতীয় সুযোগ সুবিধা। উন্নত সুটগুলোতে থাকছে ব্যক্তিগত পুল, বিচসহ খেলার জন্য সংরক্ষিত জায়গা ও আরও অনেক সুবিধা।

প্রতি রাতের জন্য ট্যুরিস্টদের ব্যয় করতে হবে সর্বনিম্ন ৪২৫ ডলার।

২) সেরেনগেটি হাউস, তানজানিয়া

যদি আপনি সমুদ্র নয় বরং জঙ্গলের ধারে ছুটি কাটাতে চান, তবে আপনার জন্য অন্যতম রিসোর্ট হতে পারে তানজানিয়ার সেরেনগেটি হাউস। আফ্রিকার বন্য প্রানীদের জীবন, গ্রামীন আবহাওয়া আর ধু ধু পথ ধরে হেঁটে যেতে চান, তবে চলে আসুন সেরেনগেটি হাউসে।  সেরেনেওরা এয়ারপোর্ট থেকে মাত্র ৩০ মিনিটের পথ, সাফারি আর লাক্সারি জীবনের সম্মিলন এই হাউস। দেখা মিলবে প্রাকৃতিকভাবেই সংরক্ষণ করা বন্য প্রানীদের। আছে জিম, স্পা, মিডিয়া রুমসহ, রেস্তোরা, পুল আরও অনেক সুবিধা।।

প্রতি রাতের জন্য গেস্টকে সর্বনিম্ন ভাড়া গুণতে হবে ৪৪৭ ডলার।

৩) ১৩৭ পিলার হাউস, চিয়াং মাই, থাইল্যান্ড

প্রাগতৈহাসিক আর আধুনিকতার সংমিশ্রনে যদি এক অনন্য ভিলায় আপনার অবসর সময়টা কাটাতে চান তবে চলে আসুন থাইল্যান্ডের ১৩৭ পিলার হাউসে। ১৮৮০ সালের ঐতিহাসিক এই ভিলার কারুকার্য আর ক্লাসিক ভাবটি আপনাকে নিয়ে যাবে অন্য এক যুগে। চারপাশে সবুজ আর মাঝে এক বাড়ির বাসিন্দা আপনি। ছিমছাম আর অতুলনীয় এক নিরবতা। ঘরের বারান্দা থেকে সুন্দর বাগান আর প্রকৃতির হাতছানি। সাথে স্থানীয় আর ফরেন খাবারের জন্য অনন্য রেস্তোরা, বার, স্পা, ফিটনেস রুমসহ অন্যান্য সুবিধা।

প্রতি রাতের জন্য গেস্টকে সর্বনিম্ন ভাড়া গুণতে হবে প্রায় ৩০০ ডলার।

 

৪) দ্য নাম হে রিসোর্ট, ভিয়েতনাম

সুদীর্ঘ সময়ের জন্য ট্যুরিস্টদের অন্যতম প্রিয় ডেস্টিনেশন হয়ে আসছে ভিয়েতনামের দ্য নাম হে রিসোর্ট।  একসময় ফোর্বসের তালিকায় শীর্ষ রিসোর্ট হিসেবে নিজের নাম লেখায় নাম নাম হে। ইউনেস্কোর ঘোষিত তিনটি ওয়ার্ল্ড হেরিটেজ সাইট-হু শহর, হু আন শহর আর মাই সন মন্দিরের দিয়ে ঘেরা এই বিচটি একই সাথে মনোরম আর আকর্ষণীয়। ১১০টি ভিলা দিয়ে নির্মিত এই রিসোর্টটিতে রয়েছে ০৫ হাজারেরও বেশি পাম গাছ। আর গাছের নিচেই রয়েছে পর্যটকদের আরাম করার স্থান।  আছে রেস্তোরা, বার, স্পা, ফিটনেস রুমসহ অন্যান্য সুবিধা।

প্রতি রাতের জন্য ট্যুরিস্টদের ব্যয় করতে হবে সর্বনিম্ন ৬০০ ডলার।

৫) নায়ারা হোটেল, এরেনাল ভলকানো ন্যশনাল পার্ক, কোস্টারিকা

মাইলের পর মাইল রেইনফরেস্ট আর কোস্টারিকার বন্যপ্রানীদের জীবন, সেই সাথে আধুনিক রিসোর্টের সব সুবিধা-ছুটিতে যদি এমন কোথাও ঘুরতে চান তবে চলে আসুন কোস্টারিকায়। সবুজের মাঝে এ এক অন্যরকম জীবন। এরেনাল ভলকানো ন্যাশনাল পার্ক কোস্টারিকার অন্যতম বিখ্যাত ট্যুরিস্ট স্পট। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১,৬৩৩ মিটার উচ্চতায় অবস্থিত এই পার্কটি মূলত কোস্টারিকার ওয়াইল্ড লাইফকে উপভোগ করার জন্য তৈরি। এই পার্ককে ঘিরেই নির্মিত প্রাকৃতিক সৌন্দর্যের নায়ারা হটেল দিচ্ছে সবুজের সাথে আধুনিক সুযোগ সুবিধা। আছে বার, রেস্তোরা, পুল, জিমসহ বিনোদন আর রিলাক্সের জন্য নানা সুযোগ সুবিধা।

প্রতি রাতের জন্য গেস্টকে সর্বনিম্ন ভাড়া গুণতে হবে ৫০০ ডলার।

তথ্যসূত্র
ট্রিপমিনিটস
ট্রিপএডভাইজার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত