মুক্তি পাচ্ছে আইফোন ৭

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৬, ১২:৪০

জাগরণীয়া ডেস্ক

সব কল্পনা জল্পনার অবসান ঘটিয়ে বুধবার (৭ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে আইফোন ৭। অ্যাপলের এই নতুন ফোনটি এই বছরের সবচেয়ে বড় চমক হতে চলেছে। নতুন আইফোন হাতে পাওয়ার আগে জেনে নিন কী থাকছে এতে।   

২০১৫ সালের ২৫ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল আইফোন ৬ এস। আইফোন ৬ এস মডেলটির ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা গেছে ক্রেতাদের মধ্যে। এক বছরের মাথায় নতুন ফোন নিয়ে বাজারে আসছে অ্যাপল। সান ফ্রান্সিসকোর বিল গ্রাহাম সিভিক অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে অ্যাপেলের সর্বাধুনিক ফোনটি। বিশ্বের বাজারে কয়েকদিনের মধ্যেই ছড়িয়ে পড়বে এই ফোন। তবে আরও দেড় মাস লাগবে উপমহাদেশে আসতে।   

কী কী বিশেষত্ব থাকছে নতুন ফোনে —  

স্লিম বডি: যা রটে, তার কিছু বটে। তবে এক্ষেত্রে যদি 'কিছু' না হয়ে পুরো রটনাটাই সত্যি হয়ে থাকে, তবে আইফোন ৭ - এর বডি ১ মিলিমিটার পাতলা হতে চলেছে। তবে হেডফোনের পোর্ট নিয়ে ক্রেতাদের চিন্তার কোনও কারণ নেই। একই মাপের পোর্ট আইফোন ৭-এ থাকবে বলে শোনা গেছে।  

ওয়াটার সেফ: ধরুন হাত ফসকে পানির ট্যাঙ্কে পড়ে গেল আপনার আইফোন ৭! ফোনের অবস্থা নিয়ে একদম চিন্তা করবেন না। পানি থেকে তুলে নিলেই আবার আগের অবস্থায় পাবেন। আইফোন ৭ সম্পূর্ণ ওয়াটার রেজিজট্যান্ট।   

পিকচার পারফেক্ট: আইফোন ৬ বা আইফোন ৬ এস-এর ক্যামেরা নিয়ে বিশেষ কোনও অভিযোগ শোনা যায়নি ক্রেতাদের থেকে। আশা করা যাচ্ছে, ব্যতিক্রম ঘটবে না আইফোন ৭-এও এর ক্ষেত্রেও। আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাসে আসছে  নতুন কিছু সংযোজন। দুটি ফোনেই থাকছে ১২ মেগাপিক্সেল সেনসর।

সূত্র: এবেলা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত