কর্কটদের অর্থযোগ উত্তম

প্রকাশ : ২৯ মে ২০১৭, ১২:৫৫

জাগরণীয়া ডেস্ক

আজ ২৯ মে। আজকের এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ২ ও ৫। গুরুত্বপূর্ণ দিন সোম ও বুধবার। শুভ রং—হালকা সবুজ, মেরুন, সাদা। শুভ রত্ন—পান্না, মুনস্টোন। বিশিষ্ট ব্যক্তিত্ব—প্রেসিডেন্ট কেনেডি, অভিনেতা বব হোপ, সাংবাদিক অরুনাভ সরকার। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯): কোন সমস্যা সমাধানে আধ্যাত্মিক পথে অগ্রসর হলে সমাধান প্রাপ্তিতে বিলম্ব হতে পারে। বরং সরাসরি এমন কোন মানুষের সঙ্গে খোলামেলা আলোচনায় নামতে হবে, যে মানুষটি ঐ সমস্যার সঙ্গে সরাসরি যুক্ত। প্রেমের ঘোরালো পৃথিবীতে অস্থির ঘুরপাক খেতে হতেপ পারে। কারণ এমন অভিজ্ঞতা সামনে বারবার বাধা হয়ে দাঁড়াবে, যা একদিন দারুণ যন্ত্রণা দিয়েছিল। কর্মক্ষেত্রের পরিবেশ চাঙা রাখতে পারে সংবাদপত্রের কোন বিশেষ সংবাদ। অর্থ আরও কটা দিন যাতনা দেবে, এমনটাই সংকেত দিচ্ছে।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০): আপন গৌরবোজ্জ্বল অতীতের কথা স্মরণ করে নতুন কোন কাজের প্রেরণা লাভের সময় আজ। হীনমন্যতা ঝেড়ে ফেলে এগোলে আছে অর্থ ও সম্মান প্রাপ্তিযোগ। দ্বিতীয় কোন পৃথিবীতে অপেক্ষা করে আছে এমন কোন চরিত্র হঠাৎ আপনার সামনে এসে প্রেম দাবি করতে পারে। তাকে অশরীরী প্রেম দেয়া যেতে পারে। প্রেমে পড়তে পারেন কোন জড়বস্তুর। কর্মক্ষেত্রে সহকর্মীর ষড়যন্ত্রের শিকার হতে পারেন। অর্থযোগ উত্তম।

মিথুন (মে ২১ – জুন ২০): যে খেলো চিন্তার পথে আপনার যাতায়াত দিন দিন বাড়ছে, সে খেলো পথ এড়িয়ে চলতে শুরু করুন। এটা আপনাকে দ্বিতীয় শ্রেণির মানুষে পরিণত করছে। নিজের মনের গভীরে প্রশ্ন করুন, কী সেই খেলো দিক, যা আপনাকে পিছিয়ে দিতে চাইছে। প্রেমবোধ শারীরিক আকর্ষণেই সীমাবদ্ধ থাকবে। সেটা উৎরে মনের বন্ধনে পথে যাত্রা নাও ঘটতে পারে। কর্মক্ষেত্রে অপরের ওপর আধিপত্য বিস্তারের মানসিকতা যদি বৃদ্ধি পেতে থাকে, তো আজই ত্যাগ করার উত্তম সময়। অর্থব্যয় প্রাপ্তির সমানুপাতিক।

কর্কট (জুন ২১ – জুলাই ২২): এমন কোনো বন্ধুকে আপনি ভুলে গেছেন, আপনার জীবনে যার অনেক বড় অবদান ছিল। আজ আদকা সে যখন আপনার সামনে এসে হাজির হবে এবং আপনার অকৃতজ্ঞতা দেখতে পাবে তখন প্রচণ্ড আহত হবে। আর এতে করে আপনারও ওপর ঘনাবে প্রাকৃতিক বিপদ। এটা এড়াতে পারেন, যদি দেখা হয়ে যাওয়ার আগেই তাকে মনে করতে পারেন এবং তার সঙ্গে যোগাযোগ করতে পারেন দেখা হয়ে যাওয়ার আগেই। কর্মক্ষেত্রে আপনার সৎসিদ্ধান্ত প্রশংসিত হবে। অর্থযোগ উত্তম। 

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): প্রথমত আপনাকে যা মনে রাখতে হবে তা হচ্ছে, নিজেকে আজকে বেশ উদারপন্থী মনে হবে। এর ফলে বেশকিছু অর্থ আজ আপনার কাছ থেকে খোয়া যাবে। প্রায় ভুলতে বসেছেন এমন কোন কাজের কথা হুট করেই মনে পড়ে যাবে। দিকভ্রান্তের মতো আজ একদিক সেদিক করে বেড়াবেন। অবশ্যই যেটা ভ্রমণ নয়। প্রিয় মানুষটি আপনাকে আজ ভোগাবে।

কন্যা (আগস্ট ২৩ - সেপ্টেম্বর ২২): বাণিজ্যে আজ বিরাট লাভ। আত্মীয় স্বজনরা সব হুমড়ি খেয়ে পড়বে, আপনার সাফল্যে কারো কারো চোখে জ্বালা করবে তবুও থামা যাবে না। দিনের শেষ ভাগে শারীরিক কিছু সমস্যা দেখা দিতে পারে। হাঁটা পথ এড়িয়ে চলুন। পরিবারের সন্তান কতৃক সুখবর আসবে। গৃহ শিক্ষকে যথেষ্ট সম্মান দেওয়া হচ্ছে না আপনার, এইদিকে একটু খেয়াল রাখবেন।

তুলা (সেপ্টেম্বর ২৩ –অক্টোবর ২২): দুরন্ত সময় যাবে আজকে। বন্ধুদের সঙ্গে আজ বেশ আয়েশি ভঙ্গিমায় ঘুরে বেড়াবেন। অতিরিক্ত খাওয়ার জন্য শারীরিক কিছু সমস্যা তৈরি হবে। মস্তিকে হঠাৎ করেই আজ দুর্দান্ত সব কাজের পরিকল্পনা এসে যাবে, কিন্তু সাবধান কারো সঙ্গে সেটা নিয়ে কথা বলবেন না, চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি।

বৃশ্চিক (অক্টোবর ২৩ –নভেম্বর ২১): শরীরে বল পাবেন আগের চেয়ে বেশি। আত্মীয় স্বজনদের মধ্যে অসুস্থতার পরিমান বেড়ে যাবে। বন্ধু শ্রেণীর কেউ আপনাকে আজ জ্ঞান দিতে আসবে। সহকর্মীদের সঙ্গে আজ বেশ আমুদে একটা দিন যাবে। নতুন চাকরী পেয়ে যাচ্ছেন যারা এতদিন ধরে একটা চাকরী খুঁজছেন। ভ্রমণে বেড়িয়ে পড়ুন ভ্রমণেই সুখ, ভ্রমণেই শান্তি।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): সাধ এবং সাধ্য সবসময়ই আপনার চারপাশে মৌপক্ষীর মতো ঘুরঘুর করে। আজ অন্তত সাধের মূল্যদিন। নিজের পছন্দ অনুযায়ী পোশাক কিনে নিতে পারেন। আর বাড়তি হিসেবে প্রসিদ্ধ কোনো খাবারের দোকানে প্রিয়জনকে নিয়ে দিয়ে আসতে পারেন একটা সফর। অফিসে কাজের চাপ বাড়বে। তবে বন্ধুর বেতনের সংবাদে হতাশা বাড়তে পারে। সব মিলিয়ে মিশ্র প্রকৃতির দিন আজ।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): মিষ্টি খেতে সবাই পছন্দ করে, কিন্তু আপনার জন্য আজ মিষ্টি খাওয়া দূষণীয়। দিনের মধ্যভাগে নিজেকে আবিষ্কার করবেন ফাঁকা মগজের মানুষ হিসেবে নিজেকে অফিসে কেমন লাগে। প্রচণ্ড কাজের মাঝেও আপনি নিজেকে এতটা মুক্ত মনে করবেন যে সেটা কল্পনাতীত। নিজের কৃতকর্মের জন্য প্রিয় মানুষটির কাছে ঝাড়ি খাবেন। অবশ্য এই ঝাড়িতে আপনি কাত হওয়ার চেয়ে উজ্জীবিত হবেন আশাকরি।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): কথা দিয়ে কথা না রাখার বাজে অভ্যেসের কারণে অন্যান্য দিনের মতো আজও পস্তাবেন। অতিরিক্ত আত্মবিশ্বাসের জন্য, জেদ আর ন্যাকামোর জন্য যা আসছে তা দিনের মধ্যভাগের পর থেকেই টের পেয়ে যাবেন। প্রতিটি ক্ষণ আজ আপনার জন্য মূল্যবান। যে কাজটি হাতে নিয়েছেন তা শেষ হয়ে যাবে, নতুন কোনো কাজের জন্য নিজেকে প্রস্তুত রাখুন। তবে যাই করুন নিজের কাছে পরিস্কার থাকবেন। ব্যবসায়িরা সাবধান থাকবেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): মীন অন্যের উপর নির্ভরশীল। আর এই অতিরিক্ত নির্ভরশীল থাকা মীনের ব্যক্তিত্বের জন্য চরম হানিকর হয়ে উঠতে পারে। কাছের বন্ধুর আহ্বানে কোনো সামাজিক অনুষ্ঠানে যাওয়ার আমন্ত্রণ পেতে পারেন। তবে সময় ম্যানেজ করতে না পারার কারণে হতে পারে মনোমালিন্য। অফিসে আপনাকে অনুকরণ করতে চাইছে একাধিক সহকর্মী। অর্থ সংক্রান্ত ভাগ্য ভালো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত