ভুয়া চিকিৎসকের অস্ত্রপচারে স্কুলছাত্রীর মৃত্যু

প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৯:২৬

জাগরণীয়া ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জননী ক্লিনিকে ভুয়া চিকিৎসকের অস্ত্রোপচারে নাহিদা (১৪) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

১৯ জুলাই (বুধবার) ওই ছাত্রীর মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

৭ম শ্রেণি পড়ুয়া ওই ছাত্রীর পিতা উপজেলার নেজামপুর ইউনিয়নের জাহিদপুর গ্রামের নাসির উদ্দিন নাচোল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে ভুয়া পরিচয় দিয়ে অস্ত্রোপচারের নামে হত্যার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ এ ঘটনায় অস্ত্রোপচারকারী ভুয়া চিকিৎসক নওগাঁর বদলগাছি উপজেলার জগদীশপুর মৃধাপাড়ার আবু বক্করের ছেলে মাহফুজ রহমানকে (২৭) রাতেই গ্রেপ্তার করে ২০ জুলাই (বৃহস্পতিবার) আদালতে পাঠিয়েছে। তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। 

ময়না তদন্তের জন্য নাহিদার মৃতদেহ ২০ জুলাই (বৃহস্পতিবার) চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, ১৭ জুলাই (সোমবার) নাহিদা পেটের সমস্যায় নাচোল জননী ক্লিনিকে ভর্তি হয়। ভুয়া চিকিৎসক মাহফুজ (ডা. মাসুদ রানা পরিচয়ে) রোগীর এপেন্ডিসাইটিসে আক্রান্ত বলে অভিভাবকদের জানান।

তিনি জানান, দ্রুত অস্ত্রপচার করা না হলে রোগী মারা যেতে পারে। এ অবস্থায় রোগীর পরিবারের অনুমতিতে তিনি রোগীর অস্ত্রপচার করেন। পরদিন ১৮ জুলাই (মঙ্গলবার) রোগী প্রচণ্ড জ্বর নিয়ে ওই ক্লিনিকে ভর্তি থাকে। ১৯ জুলাই (বুধবার) আশংকাজনক অবস্থায় তাকে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তার পরিবার। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা দ্রুত রোগীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন।

ছাত্রী নাহিদাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

১৯ জুলাই (বুধবার) পুলিশ ক্লিনিকে গিয়ে মাহফুজ ওরফে ডা. মাসুদ রানার মেডিকেল সনদ পরীক্ষা করে সেগুলি জাল বলে নিশ্চিত হয়। মাহফুজ অন্যত্র কর্মরত মাসুদ রানা নামে অপর একজন চিকিৎসকের নাম ও পদবী ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ এই অপকর্ম করে আসছেন। ক্লিনিকটি এখন বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ওসি আনোয়ার।

ঘটনার বিস্তারিত তদন্ত চলছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত