মরক্কোয় বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৬, ১৬:২১

জাগরণীয়া ডেস্ক

মরক্কোর মারাকাসে অনুষ্ঠেয় এবারের বিশ্ব জলবায়ু সম্মেলনে (কনফারেন্স অব পার্টিস-কপ ২২) যোগ দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং পানিসম্পদ মন্ত্রী ড. আনিসুল ইসলাম মাহমুদে যোগ দেবেন। 

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মঙ্গলবার ( ১ নভেম্বর)এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়। চিঠিতে প্রধানমন্ত্রীসহ তার সফরসঙ্গীদের কপে অংশগ্রহণের অনলাইন নিবন্ধন সম্পন্ন করতে বন ও পরিবেশ মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়। 

বুধবার (২ নভেম্বর)এই চিঠি  মন্ত্রণালয়ে এসে পৌঁছায়।

আগামী ৭ থেকে ১৮ নভেম্বর মারাকাসে কপ অনুষ্ঠিত হবে। আগে জানানো হয়েছিল, এতে প্রধানমন্ত্রী যোগ দিচ্ছেন না, যোগ দিচ্ছেন না পরিবেশ ও বনমন্ত্রীও। কপে ২৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। ইস্যু করা চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন মন্ত্রী ও আরও ছয় কর্মকর্তাসহ কপে যাবেন। তিনি সেখানে ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠেয় কপের হাই লেভেল সেগমেন্টে  যোগ দেবেন।

তিন মন্ত্রী ছাড়াও যারা প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন তারা হলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোঃ জয়নুল আবেদিন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ড. নমিতা হালদার, সহকারী একান্ত সচিব (এপিএস-২) সাইফুজ্জামান শিখর, সিনিয়র মেডিকেল অফিসার অধ্যাপক ড. সৈয়দা সুরাইয়া আকবর, প্রধানমন্ত্রীর এডিসি স্কোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল মামুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত