আগৈলঝাড়ায় ৯৫টি প্রাথমিক বিদ্যালয়ে ফলজ গাছের চারা রোপণ

প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ১৬:৩১

জাগরণীয়া ডেস্ক

বরিশালের আগৈলঝাড়ায় গাছের চারা রোপণ করেছে শিক্ষক-কর্মচারীরা। উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা ও ম্যানেজিং কমিটির সদস্যরা স্ব-স্ব স্কুল ক্যাম্পাসে তাদের নিজ নিজ অর্থায়নে গাছের চারা রোপণ করেন।

২৩ জুলাই (রবিবার) ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টায় দেড় সহস্রাধিক বিভিন্ন প্রজাতির ঔষধি ও ফলজ গাছের চারা রোপণ করা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার জানান, সরকারি নির্দেশ অনুযায়ী উপজেলার ৯৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ৫৬৩ জন শিক্ষক, প্রকল্পের আওতায় নিয়োগকৃত ১৮ জন নৈশপ্রহরী, উপজেলা শিক্ষা অফিসে কর্মরত ৫ জন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রতি স্কুল ম্যানেজিং কমিটির ১০ জন করে সদস্য মিলে ৯শ’ ৫০ জন সর্বমোট ১ হাজার ৫শ’ ৩৭টি গাছের চারা রোপণ করা হয়েছে।

২৩ জুলাই (রবিবার) বেলা ১২টা ১ মিনিটে শিক্ষা অফিস চত্বরে একটি ঔষধি গাছ নিম গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার।

এসময় সহকারী শিক্ষা কর্মকর্তা জামাল গাজী, চুন্নু ফকিরসহ অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত থেকে বিভিন্ন প্রজাতির ফলদ চারা রোপণ করেন। একই সময়ে উপজেলার ৯৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়েও ঔষধি ও ফলদ গাছের চারা রোপণ করা হয়েছে। সরকারের এই মহতী উদ্যোগকে সাধারণ জনগণ সাধুবাদ জানালেও অধিকাংশ স্কুলে নৈশপ্রহরীসহ অন্যান্য কর্মচারী না থাকায় এবং রক্ষণাবেক্ষণের জন্য কোন অর্থ বরাদ্দ না থাকায় স্কুল ক্যাম্পাসে লাগানো গাছের চারা নষ্ট হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত