'বিশ্বের সব মেয়ের যদি তোমার মতো বাবা থাকতো, আপ্পা!'

প্রকাশ : ১৯ জুন ২০১৭, ১৬:৫১

জাগরণীয়া ডেস্ক

বাবা দিবসে নিজের বাবাকে নিয়ে ফেসবুকে অনেকেই আবেগী পোস্ট দিয়েছেন। কেউ শেয়ার করেছেন ছবি। অন্যদের মতোই বাবা দিবস উপলক্ষ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিদ্যা বালান শেয়ার করলেন একটি ভিডিও, যাতে উঠে এসেছে তার সঙ্গে তার বাবার সম্পর্কের কথা।

ফারহান আখতার নির্মিত এই ভিডিওটি বিদ্যা শেয়ার করেন তার ইন্সটাগ্রামে। ফারহান নিজেও ভিডিওটি শেয়ার করেছেন টুইটারে। এখানে শুধু বিদ্যার কথাই নয় উঠে এসেছে তার বাবা পি আর বালান এর জীবনের নানা কথাও।

বলিউডে যে সিনেমাটি বিদ্যা বালানের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল, সেটি হলো ‘দ্য ডার্টি পিকচার’। কিন্তু সিনেমাটি এক যৌনাবেদনময়ী তামিল অভিনেত্রীর জীবন নিয়ে হওয়ায় এ নিয়ে পরিবারের প্রতিক্রিয়া কী হবে তা ভেবে বিদ্যা বালান ভয়ে ছিলেন। আর তাই সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার আগে বাবা-মা’কে খুলে বলেন সবকিছু।

বিদ্যা বলেন, "আমি যখন ‘দ্য ডার্টি পিকচার’ নিয়ে ভাবছিলাম, তখন আমি আমার বাবা-মাকে সামনে বসিয়ে বললাম, ‘এই সিনেমায় অনেক শরীর দেখানোর দৃশ্য থাকবে’। আমি জানতাম আমি কী করতে যাচ্ছি, এবং এটি উপভোগও করছিলাম। কিন্তু তার আগে আমার নিজের পরিবারের মত নেওয়ার দরকার ছিল"।

তবে বিদ্যার বাবা পি আর বালান এ বিষয়ে মেয়ের বিরোধিতা করেননি একেবারেই।

তিনি বলেন, "সিনেমা শুরুর আগে সে ঘোষণা দিল- এটা হবে খুবই ‘সাহসী’ একটি ছবি, তাই… এখানে ‘অনেক কিছুই’ থাকবে। কিন্তু আমাদের সিনেমাটি দেখতে কোনো সমস্যা হয়নি। আর সবাই বলছিলও, ‘হ্যাঁ, সে সত্যিই চরিত্রের গভীরে প্রবেশ করতে পেরেছে’। সবাই চরিত্রটিকেই দেখেছে, বিদ্যা বালানকে নয়"।

পি আর বালান বলেন, "ঈশ্বরের আশীর্বাদে, এটি হিট হয়ে গেল এবং সে জাতীয় পুরস্কারও জিতে নিল। বাবা হিসেবে নিজেকে খুবই সুখি মনে হচ্ছিল, গর্বিতও"।

সিনেমা দেখে বাবার প্রতিক্রিয়ার কথা বলতে গিয়ে বিদ্যা বলেন, "সে সবার সামনে হাততালি দিচ্ছিল। আমি যখন এটা জানতে পারলাম, তখন মনে হলো, এখন গোটা বিশ্ব আমাকে নিয়ে কী ভাববে, তাতে কিচ্ছু যায় আসে না। বাবার কাছে থেকে এমন আত্মবিশ্বাস পাওয়া ছিল অমূল্য!"

ভিডিওটির শেষে বাবাকে নিয়ে আবেগাপ্লুত বিদ্যা বলেন, "বিশ্বের সব মেয়ের যদি তোমার মতো বাবা থাকতো, আপ্পা! প্রিয়া (বিদ্যার বোন) এবং আমি সত্যিই ভাগ্যবতী তোমার মতো বাবা পেয়ে, যে আমাদেরকে নিজেদের মতো গড়ে উঠতে দিয়েছে। আমরা যা হতে পেরেছি, তা কেবল তোমার জন্যই!"

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত