জায়রা ওয়াসিমকে হত্যার হুমকি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ১৮:৫৬

জাগরণীয়া ডেস্ক

আমির খানের ‘দঙ্গল’ ছবিতে গীতা কুমারীর ছোটবেলার চরিত্রে অভিনয় করেছেন জায়রা ওয়াসিম। দঙ্গলে অভিনয় করার পর থেকেই জায়রা এখন বলিউডের চেনা মুখ। ভালো অভিনয়ের জন্য প্রশংসাও কুড়িয়েছেন এই কাশ্মীরী অভিনেত্রী। সেই জায়রাকেই হত্যার হুমকি দিলো একদল মুখোশধারী।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে এমন খবরই প্রকাশ হয়েছে। শুক্রবার জম্মু-কাশ্মীরের শ্রীনগরের রাস্তায় জায়রাকে ও মেহবুব মুফতির বিরুদ্ধে আন্দোলন করে এবং হত্যার হুমকি দেন মুখোশধারীরা।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার একদল মুখোশধারী জম্মু-কাশ্মীরের শ্রীনগরের রাস্তায় জায়রা ও মেহবুব মুফতির বিরুদ্ধে আন্দোলন করে এবং হত্যার হুমকি দেয়। আন্দোলকারীরা বিভিন্ন পোস্টার বহন করছিল এবং তার একটিতে লেখা ছিল, ‘তোমার সাথে ন্যায় বিচার। আইএস তোমাকে হত্যা করবে।’

সাথে সাথেই খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে এবং পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে নিন্দার ঝড় ওঠে। এদিকে জুম্মু ও কাস্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সাথে দেখা করার ঘটনায় দুই দিন পর ক্ষমা চেয়েছিলেন জায়রা।

গত বছর জুলাইয়ে ভারতীয় সৈন্যদের গুলিতে জঙ্গি কমান্ডার বুরহান ওয়ানি মৃত্যুবরণ করলে সেখানে ভারত বিরোধী আন্দোলন শুরু হয়। এরপর থেকে সেখানকার পরিস্থিতি অস্থির হয়ে ওঠে। এমন অবস্থায় সেখানকার মুখ্যমন্ত্রীর সাথে দেখা করার বিষয়টি অনেকে ঠিকভাবে নিতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত