'খেলা আমাকে বাঁচতে শিখিয়েছে' (ভিডিও)

প্রকাশ : ২৫ জুলাই ২০১৬, ০১:৩০

জাগরণীয়া ডেস্ক

"খেলা আমাকে বাঁচতে শিখিয়েছে। শিখিয়েছে কিভাবে লড়াই করতে হয়। এটাই আমাকে অপ্রতিরোধ্য হিসেবে গড়ে তুলেছে।" নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এমনটাই লিখেছেন বলিউডের সুঅভিনেত্রী দীপিকা পাড়ুকোন। 

খেলাধুলার প্রয়োজনীয় পোশাক, জুতা ইত্যাদি তৈরীর প্রতিষ্ঠান নাইকি'র একটি প্রোমোশনাল ভিডিওতে দেখা গেছে এক সময়ের ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন দীপিকাকে। দীপিকার পাশাপাশি ভিডিওতে ফুটবল, ক্রিকেট, হকি, বক্সিং সহ বিভিন্ন খেলায় নারীদের দেখানো হয়েছে। 'লেট'স গো' এই স্লোগান ধরে ভিডিওটিতে দেখানো হয়েছে নারীর স্পোর্টসম্যান সুলভ চরিত্রটি। এতে দীপিকাকেও দেখা গেছে খেলার জন্য কঠোর পরিশ্রম করতে।

নাইকির এই ভিডিওটি গত ১১ জুলাই নিজের অফিসিয়াল ফেসবুক পেজে স্পোস্ট করে দীপিকা লিখেছেন, "আমি যখন ছোট ছিলাম, আমার বাবা আমাকে বলেছিলেন, 'সেরা হওয়ার জন্য তিনটি ডি (D) সবসময় মনে রাখবে। ডিসিপ্লিন (শৃঙ্খলা), ডেডিকেশন (আত্মোৎসর্গ) ও ডিটারমিনেশন (সংকল্প)। নিজের হৃদয়ের কথা শোন। তাই করো যা তোমাকে উৎসাহী করে'।"

দীপিকা বলেন, "খেলাধুলা আমাকে শিখিয়েছে কিভাবে ব্যর্থতা সামলাতে হয়। এটা আমাকে সাফল্য সামলানোও শিখিয়েছে। এটাই আমাকে মাটিতে পা রাখতে শিখিয়েছে, শিখিয়েছে মানবিকতা"।

নিজের জীবনের বিষন্নতার স্মৃতিচারণ করে এই বলিউড অভিনেত্রী লিখেন, "দুই বছর আগে আমি বিষন্নতার সাথে যুদ্ধ করছিলাম। আমি তলিয়ে যাচ্ছিলাম, প্রায় হাল ছেড়ে দিচ্ছিলাম। কিন্তু আমার ভেতরের খেলোয়াড় সত্ত্বাটিই সেদিন আমাকে লড়াই করতে আর কখনো হাল ছেড়ে না দিতে শিখিয়েছিল"।

দীপিকা লিখেন, "খেলা আমাকে বাঁচতে শিখিয়েছে। শিখিয়েছে কিভাবে লড়াই করতে হয়। এটাই আমাকে অপ্রতিরোধ্য হিসেবে গড়ে তুলেছে।"

বলিউড থেকে হলিউড পর্যন্ত নিজের মেধা আর সৌন্দর্যের আবেশ ছড়িয়ে দেয়া দীপিকা নিজের কাজের মাধ্যমেই প্রমাণ করে দিচ্ছেন কতটা অপ্রতিরোধ্য তিনি। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত