তিন তালাকের বিরুদ্ধে মুখ খুললেন বিশ্বসুন্দরী মানসী

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৭, ১৭:২৯

জাগরণীয়া ডেস্ক

বিয়ে দুজন মানুষের বন্ধন। কোনও একজনের তার ওপর বেশি অধিকার থাকতে পারে না। সুপ্রিম কোর্টে নিষিদ্ধ হওয়া তিন তালাক প্রথার বিরুদ্ধে এভাবেই সরব হলেন বিশ্বসুন্দরী মানসী ছিল্লার।

তিন তালাক থেকে যৌন নিগ্রহ- এক সংবাদসংস্থাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে নানা সামাজিক ব্যাধি নিয়ে মুখ খুলেছেন মানসী। তার কথায়, বিয়ে দুই ব্যক্তির মধ্যে অত্যন্ত বিশেষ একটি বন্ধুত্বের বন্ধন। এর ওপর কোনও একজনের অধিকার অন্যজনের থেকে বেশি হতে পারে না। নাবালিকাদের ওপর যৌন নিগ্রহ নিয়েও সরব হন তিনি। 

তিনি বলেন, শিশুদের নিরাপত্তা দেওয়া একান্ত জরুরি কারণ যখন আপনি একটি শিশুকে নিরাপত্তা দেন, তখন নিরাপদ হয় আপনার দেশও। এ ধরনের শিশুরা বিস্ময়কর নানা কাজ করতে পারে। প্রত্যেকের বড় হওয়ার স্বাভাবিক জীবন পাওয়ার অধিকার রয়েছে।

এছাড়া একেবারে তৃণমূল স্তরে বাড়িতেই শিশুদের নারীদের সম্মান করতে শেখানোর প্রয়োজনীয়তার কথা তিনি বলেছেন। তার কথায়, শিক্ষা সবথেকে জরুরি। যখন আপনি আপনার বাড়ির নারীকে সম্মান করেন, তখন সমাজের অন্যান্য নারীদেরও সম্মান করতে পারবেন। শিক্ষা তাই শুধু স্কুলে নয়, বাড়িতেও হওয়া প্রয়োজন।

এই মুহূর্তে বলিউডে নাম লেখাতে চান না মানসী। তবে জানিয়েছেন, এ বিষয়ে তাঁর আগ্রহ রয়েছে। তিনি বলেছেন, অভিনয় অত্যন্ত ইন্টারেস্টিং ব্যাপার। তিনি থিয়েটার করেছেন, এই মুহূর্তে অবশ্য আর করতে চান না। তবে যদি পড়াশোনার পাশাপাশি ছবিতেও সুযোগ পান, হয়তো ভাববেন এ ব্যাপারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত