রাবিতে ‘তারুণ্য ৬৩’ এর প্রতিষ্ঠাবাষির্কী পালিত

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫৫

জাগরণীয়া ডেস্ক

নতুন প্রজন্মের তারুণ্য হিসেবে সৎ ও সাহসী হয়ে দেশের জন্য কাজ করতে হবে। তাই তাদেরকে এমনভাবে তৈরী হতে হবে যেন তারা দেশের উন্নয়নে এগিয়ে আসে। আর এজন্য ‘তারুণ্য ৬৩’- কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৬ ফেব্রুয়ারি  (মঙ্গলবার) ‘তারুণ্য ৬৩’- এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন সমাজকর্ম বিভাগের বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন।

তিনি আরো বলেন, তোমাদের দেখে বাংলাদেশে ৫২’র ভাষা আন্দোলনের কথা মনে পড়ে যায়। তরুণরাই ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেছিলো। আর মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তারুণ্য ‘৬৩’।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক টি এম নুরুল মোদ্দাসের চৌধুরী, ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি এম শফিউর রহমান। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) বিভাগের অধ্যাপক হাসনাত আলী, তারুণ্য ৬৩ এর উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনু প্রমুখ।

এর আগে বেলা সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ স্মৃতি সংগ্রহশালার মুক্তমঞ্চে প্রবিত্র ধর্মগ্রন্থ পাঠ, সমবেত কন্ঠে জাতীয় সংগীত, কবুতর অবমুক্তকরণ ও শহীদ ড. শামসুজ্জোহার কবরে পুস্পকস্তবক অর্পণ শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কাজী নজরুল মিলনায়তনে সমবেত হয়।

দুপুরের বিরতীর পর কাজী নজরুল মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা ও আদিবাসী নৃত্য প্রদর্শন, আঞ্চলিক ভাষায় বক্তৃতা ও ছাত্র-শিক্ষক রম্য বির্তক, অতিথিদের বক্তব্য ও পুরস্কার বিতরণ এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিনের আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত