উপকূলের উন্নয়নসহ ৮ প্রকল্প অনুমোদন একনেকের

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৭, ২০:৫৬

জাগরণীয়া ডেস্ক

উপকূলীয় শহরগুলোতে পরিবেশগত অবকাঠামো উন্নয়নসহ তিন হাজার ২৮৯ কোটি ৪৩ লাখ টাকার আটটি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পগুলো বাস্তবায়নে জিওবি থেকে দুই হাজার ৪১২ কোটি ৪৪ লাখ টাকা, সংস্থার নিজস্ব তহবিল থেকে ৩৪ কোটি ৫৯ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য থেকে ৮৪২ কোটি ৪০ লাখ টাকা ব্যয় করা হবে।

১১ এপ্রিল (মঙ্গলবার) সকালে শেরে বাংলা নগরে এনইসির সম্মেলন কেন্দ্রে একনেকের চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, আজকে অনুমোদন পাওয়া প্রকল্পগুলো হলো- এক হাজার ৫৭ কোটি ৫১ লাখ টাকার উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, ১৭২ কোটি ৯৮ লাখ টাকার রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন প্রকল্প, ৫৯৯ কোটি ৭৪ লাখ টাকার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (খুলনা জোন) প্রকল্প, ৪৭৬ কোটি ৩৯ লাখ টাকার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (কুমিল্লা জোন) প্রকল্প, ৫৯৮ কোটি ১০ লাখ টাকার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (রংপুর জোন) প্রকল্প, ১৩২ কোটি ৫৩ লাখ টাকার কিশোরগঞ্জ-করিমগঞ্জ-চামড়াঘাট-মিঠিমাইন সড়ক উন্নয়ন (চামড়াঘাট-মিঠামইন অংশ)(জেড-৩৬০৩) প্রকল্প, ১৫২ কোটি ১০ লাখ টাকার বরিশাল মেট্রোপলিটন ও খুলনা জেলা পুলিশ লাইন নির্মাণ প্রকল্প এবং ১০০ কোটি ৮ লাখ টাকার ময়মনসিংহ ও গোপালগঞ্জে দুটি স্বয়ংসম্পূর্ণ ১০ কিলোওয়াট এফএম বেতার কেন্দ্র স্থাপন প্রকল্প।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত