‘সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৮, ২২:২৪

জাগরণীয়া ডেস্ক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের মানুষের ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশে বিদ্যুৎখাত অনেক শোচনীয় অবস্থায় ছিল যখন বিদ্যুৎ উৎপাদন ছিল মাত্র ৩২০০ মেগাওয়াট। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও কার্যকরী পদক্ষেপের কারণে বর্তমানে ১৫০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।

স্পিকারের সঙ্গে সিঙ্গাপুর পার্লামেন্টের সাবেক স্পিকার ও সামিট পাওয়ার ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের (এসপিআইপিএল) ইনডিপেনডেন্ট ডিরেক্টর আব্দুল্লাহ বিন তারমুগি নেতৃত্বে একটি প্রতিনিধিদল ১৭ জানুয়ারি (বুধবার) তার কার্যালয়ে সাক্ষাৎ করলে এ কথা বলেন তিনি।

শিরীন শারমিন বলেন, ২০০৮-০৯ সালে বাংলাদেশে বিদ্যুৎখাত অনেক শোচনীয় অবস্থায় ছিল যখন বিদ্যুৎ উৎপাদন ছিল মাত্র ৩২০০ মেগাওয়াট। ইতোমধ্যে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও কার্যকরী পদক্ষেপের কারণে বর্তমানে ১৫০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ক্রমবর্ধমান চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে সরকার বিদ্যুৎ উৎপাদন বাড়াতে যথেষ্ট মনযোগী এবং এক্ষেত্রে সামিট গ্রুপের অবদান অনস্বীকার্য।

আব্দুল্লাহ বিন তারমুগি বলেন, বাংলাদেশের অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন লক্ষ্যণীয়। বিদ্যুৎখাতে উন্নয়নের কারণে বাংলাদেশের প্রবৃদ্ধি সন্তোষজনক মাত্রায় স্থিতিশীল রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিদ্যুৎ, এলএনজি টার্মিনাল, ফাইবার অপটিক ও আন্তর্জাতিক মানসম্মত সমুদ্র বন্দর স্থাপন এবং উন্নয়নে সামিট গ্রুপ কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ ও এলএনজি টার্মিনাল স্থাপনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জিত হলে বাংলাদেশ দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

এ সময়ে উপস্থিত ছিলেন এসপিআইপিএলের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান, ইন্ডিপেনডেন্ট ডিরেক্টর লিম হুই হুয়া, ট্যাং কিন ফ্যাই, ক্যাসপার ব্লাসি জোহানসেন, মোহাম্মদ লতিফ খান এবং হেড অব এডমিন কর্নেল (অব.) জাওয়াদ-উল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত