শুরু হলো ঢাকা লিট ফেস্ট

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৭:৪০

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশে অষ্টমবারের মতো আয়োজিত হচ্ছে ঢাকা লিট ফেস্ট-২০১৮।

৮ নভেম্বর (বৃহস্পতিবার) বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ৩দিনব্যাপী ঢাকা লিট ফেস্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়। ৯০টিরও বেশি সেশন নিয়ে সাজানো এই আয়োজনের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এ আয়োজনের পরিচালক লেখক কাজী আনিস আহমেদ তার বক্তৃতায় বলেন, ঢাকা লিট ফেস্ট সবসময় মুক্তচিন্তা ও বাকস্বাধীনতায় বিশ্বাসী। 

ঢাকা লিট ফেস্টের পরিচালক সাদাফ সাজ বলেন,  নারী ইস্যু, হ্যাশট্যাগ মি টু, রোহিঙ্গা ইস্যু, বাকস্বাধীনতাসহ নানা বিষয়ে আলোচনার সেশন থাকছে আসরে।

লিট ফেস্টে বাংলাদেশের লেখক, অনুবাদক, সাহিত্যিক ও শিক্ষাবিদদের মধ্যে থাকছেন- ড. আনিসুজ্জামান, আফসান চৌধুরী, আসাদুজ্জামান নূর, সৈয়দ মনজুরুল ইসলাম, কামাল চৌধুরী, আসাদ চৌধুরী, ফখরুল আলম, ইমদাদুল হক মিলন, মঈনুল আহসান সাবের, আলী যাকের, সেলিনা হোসেন, শামসুজ্জামান খান, আনিসুল হক, কায়সার হক, খাদেমুল ইসলাম, অমিতাভ রেজা, মুন্নী সাহা, শাহনাজ মুন্নী ও নবনীতা চৌধুরী।

ফেস্টে নিজের লেখালেখি নিয়ে কথা বলতে আসছেন অস্কার জয়ী অভিনেত্রী টিলডা সুইন্টন। জের আত্মজীবনী নিয়ে কথা বলবেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। এসেছেন অভিনেত্রী ও চলচ্চিত্র পরিচালক নন্দিতা দাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত