বিশ্বসাহিত্য কেন্দ্রে তমা সাহার একক চিত্র প্রদর্শনী

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৫:০৪

জাগরণীয়া ডেস্ক

বিশ্বসাহিত্য কেন্দ্রে চলছে তমা সাহার প্রথম একক চিত্র প্রদর্শনী ঊর্মিমুখর। 

নিজের প্রথম একক চিত্র প্রদর্শনী নিয়ে তমা সাহা বলেন, শিল্প মানেই তো আনন্দ অথবা যা মানুষকে আনন্দ দেয় সেটাই তো শিল্প। আর একজন শিল্পীর জীবন তখনই ‘শিল্পীত’ হয় যখন তার শিল্পকর্ম সবার সঙ্গে উপভোগ্য হয়। আমার যত আনন্দ আর বিস্ময়, সেটা সবার সঙ্গে উপভোগ করার জন্যই ‘ঊর্মিমুখর’।

শিল্পীর আঁকা মাইথোডোলজিক্যাল ছবি স্থান করে নিয়েছে প্রদর্শনীতে। ভিন্ন মাত্রার এসব ছবিতে দেখা মেলে এনচান্টিং শঙ্করী ১, ২ লর্ড গজানন ১, ২। এ ছাড়াও শিল্পী তার ড্রিম অব ডল ১, ২, ৩, ৪ ছবিতে আকর্ষণ করতে সক্ষম হয়েছেন দর্শকদের। আবার দৃষ্টিনন্দন রূপে ধরা দিয়েছে আলগেই ১, ২, ৩, ৪ এর চারটি ছবি।

তমা সাহা চারুকলা বিভাগে লেখাপড়া করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তার ঝুলিতে রয়েছে ডিপার্টমেন্টাল বেস্ট মিডিয়া অ্যাওয়ার্ড (২০১২), মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড (২০১৩), এন্টি করাপসন কার্টুন অ্যাওয়ার্ড (২০১৩), আর্টিস্ট খাজা শফিক অ্যাওয়ার্ড ২০১৪।

৪ অক্টোবর শুরু হওয়া এই প্রদর্শনী চলবে ১০ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৪ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। প্রদর্শনীতে রয়েছে আন্দামান সিরিজের তিনটি ছবি। বিলয় আন্দামান, বুদ্ধা আন্দামান আর মিস্ট্রি অব আন্দামান। পেন্সিলের নিপুণ ছোঁয়ায় ফুটে উঠেছে স্টিল লাইফের স্কেচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত