বন্যার্তদের সাহায্যার্থে দেশব্যাপী ত্রাণ সংগ্রহ করছে উদীচী

প্রকাশ : ০২ আগস্ট ২০১৬, ১৬:৫৩

জাগরণীয়া ডেস্ক

প্রবল বর্ষণ এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যায় গত কয়েকদিন ধরে দেশের উত্তর ও মধ্যাঞ্চলের বেশ কয়েকটি জেলার লাখো মানুষ অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। বন্যা থেকে বাঁচতে ঘরবাড়ি ছেড়ে উঁচু রাস্তা ও বিভিন্ন স্থাপনায় আশ্রয় নিতে বাধ্য হওয়া মানুষ মানবেতর জীবন যাপন করছেন।

আশ্রয় কেন্দ্রগুলোতে খাবার, পানীয় জলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অভাব দেখা দিয়েছে। যেসব স্থানে পানি নামতে শুরু করেছে সেখানে দেখা দিয়েছে পানিবাহিত নানা রোগ এবং চর্মরোগের প্রাদুর্ভাব। সরকারি ও বেসরকারি উদ্যোগে ত্রাণ সরবরাহের ব্যবস্থা করা হলেও তা প্রয়োজনের তুলনায় একেবারেই অপ্রতুল।

এমতাবস্থায় দেশব্যাপী ত্রাণ সংগ্রহ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এ কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন স্থানে উদীচী’র জেলা ও শাখা সংসদসমূহ নগদ অর্থ, খাদ্য, ঔষধসহ নানা ত্রাণসামগ্রী সংগ্রহ করে কেন্দ্রীয় সংসদের সরাসরি তত্ত্বাবধানে খুব দ্রুত বন্যার্ত জেলাগুলোতে পাঠাবে।

উল্লেখ্য, বন্যাদুর্গত এলাকাগুলোতে অবস্থিত উদীচী’র শাখাসমূহ এরই মধ্যে নিজ নিজ উদ্যোগে ত্রাণ কার্যক্রম শুরু করেছে। উদীচী ঘোষিত দেশব্যাপী ত্রাণ সংগ্রহ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য সমাজের সর্বস্তরের মানুষের প্রতি উদীচী কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত