সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্যেও উপযুক্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৬, ২০:৫৩

জাগরণীয়া ডেস্ক

সুবিধাবঞ্চিত পথশিশু ও বস্তির শিশুদের উপযুক্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা দিলে তারা দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখবে বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর মিরপুরে ‘সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য কার্যক্রম’ এর আওতায় শিক্ষা উপকরণ ও খেলনা সামগ্রী বিতরণ এবং গ্রিন অ্যাপেল ডে অব সার্ভিস উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

চুমকি বলেন, সকল শিশুকে সমান অধিকার প্রদানের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে। শিক্ষার আলোয় যেন সকল শিশু আলোকিত হতে পারে সে বিষয়ে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে।

এসময় তিনি আগত শিশুদের শপথ পাঠ করান ‘আঠারো বছর বয়সের আগে মেয়ের এবং ২১ বছর বয়সের আগে ছেলের বিয়ে নয়।’

পরে প্রতিমন্ত্রী ৪৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ এবং তিনটি বিদ্যালয়ে খেলার সমগ্রী বিতরণ করেন। এছাড়া সবুজায়নের লক্ষ্যে তিনি শিশুদের নিয়ে ১০০টি গাছ রোপণ করেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং বেসরকারি সংস্থা স্পন্দনবি’র উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে স্থানীয় সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, সমাজকল্যাণ মন্ত্রণায়য়ের সহকারি সচিব মো. ইলিয়াচ করিব ও স্পন্দনবির উপদেষ্টা শরীফুর রহমান উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত