৩৫ বছরে প্রথম ৫ দিন ছুটি নিলাম : প্রধানমন্ত্রী

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৭:৩৭

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত ৩৫ বছরে এই প্রথম তিনি টানা পাঁচ দিন ব্যক্তিগত ছুটি কাটালেন।

এবারের যুক্তরাষ্ট্র সফরে গিয়ে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেওয়া পর প্রধানমন্ত্রী পাঁচদিন ওয়াশিংটনে তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাসায় কাটান। আর এই সময়টিকেই তিনি তার ব্যক্তিগত ছুটির সময় বলে উল্লেখ করলেন।

প্রধানমন্ত্রী বলেন, এই সময়ে যদিও আমি ৫১টি ফাইল স্বাক্ষর করেছি, কিন্তু তাতেও সময়টিকে আমি আমার ছুটি হিসেবেই ধরতে চাই।
রবিবার (০২ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন। ১৭ দিনব্যাপী যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

১৯৮১ সালে দেশে ফেরার পর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব নেন শেখ হাসিনা। এরপর ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত প্রথম দফায় ২০০৯-২০১৪ তে  দ্বিতীয়বার এবং ২০১৪ থেকে তিনি তৃতীয় দফায় প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন।

কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলন এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। দীর্ঘ ব্যস্ত সফরের পর ৩০ সেপ্টেম্বর বিকেলে দেশে ফেরেন তিনি।

এ সফরে প্রধানমন্ত্রী কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বিশ্বের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন। একইসঙ্গে ভূষিত হন ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’। খেতাব অর্জন করেন ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়নের’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত