চার নারী জঙ্গির মামলা র‍্যাবের হাতে

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৬, ১২:১৯

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার হওয়া চার নারী জঙ্গির মামলা তদন্তের অনুমতি পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ অনুমতি দেওয়া হয় র‌্যাবকে।

র‌্যাব-৪ এর অধিনায়ক খন্দকার লুৎফুল কবির এ তথ্য নিশ্চিত করেন। 

খন্দকার লুৎফুল কবির বলেন, সন্দেহভাজন চার নারী জঙ্গির বিরুদ্ধে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। এরআগে বুধবার (১৭ আগস্ট) মামলাটি তদন্তের জন্য অনুমতি চেয়ে র‌্যাবের পক্ষ থেকে চিঠি পাঠানো হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। তার একদিন পরে মামলাটি তদন্তের জন্য অনুমতি দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এখন মামলাটির আনুষ্ঠানিক তদন্ত শুরু করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ওই চার নারী জঙ্গির দেওয়া তথ্য প্রাথমিকভাবে যাচাই-বাছাই করা হচ্ছে। তারা আরও কয়েকজনের নাম বলেছে। আর তাদের কাছ থেকে ২৭ জন নারী জঙ্গির তালিকা উদ্ধার করা হয়েছে। সেই ২৭ জনের বিষয়ে তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। 

এরআগে সন্দেহভাজন চার নারী জঙ্গি সদস্যকে রবিবার (১৪ আগস্ট) গভীর রাত থেকে সোমবার (১৫ আগস্ট) সকাল পর্যন্ত গাজীপুর ও রাজধানীর মগবাজার এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‌্যাব।

এসময় তাদের কাছ থেকে ল্যাপটপ, জিহাদি বই ও বিভিন্ন ধরনের নথিপত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে আকলিমা, মৌ ও মেঘনা তিনজন বেসরকারি ‘মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ফার্মেসি বিভাগের শিক্ষার্থী।

ঐশি নামে অপরজন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেছেন।

এরআগে মামলাটি মিরপুর মডেল থানা পুলিশের কাছে তদন্ত‍াধীন ছিলো। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত