কিশোরীকে ধর্ষণে সহযোগিতা করলো মা !

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৬, ১৯:২২

জাগরণীয়া ডেস্ক

প্রতিবেশী ও পরিচিত এক পুরুষের হাতে ধর্ষণের পর ঝালকাঠির রাজাপুর উপজেলার এক স্কুলছাত্রী তাঁর মায়ের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগ এনে থানায় মামলা করেছে।  

সোমবার (৩১ অক্টোবর) রাতে উপজেলার কেওতা গ্রামের ওই স্কুলছাত্রী (১৫) রাজাপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করে। মামলায় দুলাল হাওলাদারকে প্রধান আসামি করা হয়েছে।  

পাশাপাশি বুধবার (২ নভেম্বর) দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই স্কুলছাত্রী অভিযোগ করেছে, ধর্ষণের ক্ষেত্রে দুলালকে সহযোগিতা করেছেন তাঁর মা। তাই তাঁকেও ওই মামলায় আসামি করা হয়েছে। এ সময় স্কুলছাত্রীর এক খালু তাঁর সঙ্গে ছিলেন। স্কুলছাত্রীর ছোট আরেক বোন (১১) স্থানীয় একটি মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী।   

বুধবার (২ নভেম্বর) বিকেলে রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) হারুন-অর রশিদ সাংবাদিকদের বলেন, ‘মামলা পাওয়ার পর তদন্ত শুরু করেছি আমরা। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।’    

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্কুলছাত্রী অভিযোগ করে, ছোটবেলায় অর্থাৎ আজ থেকে ১২ বছর আগে নিখোঁজ হন তাদের বাবা। তার কিছু দিন পরই দুই বোনকে নিয়ে নানাবাড়ি চলে আসেন তাঁদের মা। প্রতিবেশী দুলাল হাওলাদার  নিয়মিত আসা-যাওয়া করত তাঁদের ঘরে।    

একপর্যায়ে স্কুলছাত্রীর মায়ের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে দুলালের। মেয়েরা সেটি জানলেও ভয়ে কিছু বলতে পারেনি। একদিন দুলাল ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে এবং তা মোবাইল ফোনে ধারণ করে রাখে। পরে সেই ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে এবং বিয়ের প্রলোভন দেখিয়ে দুলাল বেশ কয়েকবারই স্কুলছাত্রীকে ধর্ষণ করে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। 

সংবাদ সম্মেলনে স্কুলছাত্রী তাঁদের দুই বোনের নিরাপত্তার দাবি জানায়।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত