জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা

৬ সাক্ষীকে ফের জেরা করতে চান খালেদার আইনজীবীরা

প্রকাশ : ০৮ জুন ২০১৭, ১৪:৫৪

জাগরণীয়া ডেস্ক

আত্মপক্ষ সমর্থনের পর্যায়ে এসে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আইনজীবীরা নতুন করে ছয় সাক্ষীকে জেরা করার সুযোগ চেয়েছেন।

৮ জুন (বৃহস্পতিবার) দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির হওয়ার পর তার আইনজীবীরা ৫ নম্বর বিশেষ জজ মো. আখতারুজ্জামানের আদালতে এ আবেদন করেন। 

এর আগে গত ১ জুন এ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার আত্মপক্ষ সমর্থনের জন্য ৮ জুন দিন ধার্য করে দিয়েছিলেন।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে এতিমখানা ট্রাস্ট ও দাতব্য ট্রাস্টে দুর্নীতির অভিযোগে ২০০৮ ও ২০১০ সালে এই মামলা দুটি দায়ের করে দুদক।

রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে দুই মামলাতেই বিএনপি নেত্রীর আত্মপক্ষ সমর্থনের শুনানি কয়েক দফা পেছানো হয়। আসামিপক্ষের অনাস্থার কারণে কয়েক দফা বিচারকও বদল হয়।

পুরান ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে জজ আদালতের অস্থায়ী এজলাসে এ মামলার বিচার চলছে।

খালেদার পক্ষে আদালতে শুনানি করছেন ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও এ জে মোহাম্মদ আলী।

এ মামলায় আসামির তালিকায় খালেদা জিয়া ছাড়া তার একান্ত রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিআইডব্লিউটিএয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানের নামও রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত