চবি ছাত্র ইউনিয়ন নেতা চায়না গ্রেপ্তার

প্রকাশ : ০৩ জুন ২০১৭, ১৬:০৩

জাগরণীয়া ডেস্ক

‘ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন’- এমন অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাংস্কৃতিক সম্পাদক চায়না পাটোয়ারিকে গ্রেপ্তার করেছে রাঙামাটি পুলিশ। প্রথমে নিরাপত্তা হেফাজতে নেয়ার পর এক ছাত্রলীগকর্মীর দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। 

২ জুন (শুক্রবার) বিকাল সাড়ে পাঁচটায় তাকে প্রথমে নিরাপত্তা হেফাজতে নেয় কোতয়ালি থানা পুলিশ। নিরাপত্তা হেফাজতে নেয়ার পাঁচ ঘন্টা পর রাত এগারোটায় তার বিরুদ্ধে থানায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন চম্পকনগর এলাকার জনৈক মো: রুহুল আমিনের পুত্র ছাত্রলীগ কর্মী এহসান উদ্দিন ঋতু। এই মামলায় চায়না পাটোয়ারিকে গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে তাকে ৩ জুন (শনিবার) আদালতে হাজির করা হয় কিন্তু আদালত না বসায় তাকে হাজতে পাঠানো হয়। ৪ জুন (রবিবার) তাকে আদালতে হাজির করা হবে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে চায়নার স্ট্যাটাসকে কেন্দ্র করে ফেসবুকে তার তীব্র সমালোচনার পাশাপাশি ২ জুন (শুক্রবার) শহরের রিজার্ভবাজারে বিক্ষোভ মিছিল করে ধর্মভিত্তিক কিছু রাজনৈতিক দলের কর্মীরা। একই সময়ের শহরের বনরূপায় মানববন্ধন করার চেষ্টা করে মামলার বাদী এহসানসহ কিছু ছাত্রলীগকর্মী। কিন্তু পুলিশের বাধায় মানববন্ধন করতে পারেনি তারা। 

কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মুহম্মদ রশীদ জানিয়েছেন, চায়না পাটোয়ারিকে আমরা নিরাপত্তা হেফাজতে এনেছিলাম, পরে কিছু ছেলে এসে মামলা করতে চাইলে আমরা একটি মামলা গ্রহণ করেছি। পরে তাকে আদালতে হাজির করা হয়েছিলো কিন্তু কোর্ট না বসায় তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। ৪ জুন (রবিবার) আবার আদালতে হাজির করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত