আন্না হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ৩০ মে ২০১৭, ২১:৩২

জাগরণীয়া ডেস্ক

গত ২৩ মে (মঙ্গলবার) রাতে কিশোরগঞ্জের হয়বতনগরের ফিশারী রোডে এক শিক্ষক দম্পতির বাসায় তের বছরের গৃহকর্মী আন্নার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়। শিক্ষক পরিবারের পক্ষ থেকে একে আত্মহত্যা দাবি করা হলেও অনেকেই একে সন্দেহ করেন হত্যাকাণ্ড হিসেবে। এই ঘটনার বিচার দাবিতে ২৯ মে (সোমবার) জেলা শহরের পরম চত্বরে  মানববন্ধন করেছে মহিলা পরিষদ।

মানববন্ধনে মহিলা পরিষদের নেতাকর্মী ছাড়াও অনেক সাধারণ মানুষ অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী সুলতানা রাজিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মায়া ভৌমিক, প্রজন্ম ৭১ এর সভাপতি সাকাউদ্দিন আহাম্মদ রাজন, মহিলা পরিষদের সহ সভাপতি আতিয়া হোসেন প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা আন্না হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন। একইসাথে তদন্ত কর্মকর্তা এসআই রাব্বিকে এই ঘটনার তদন্ত কমিটি থেকে প্রত্যাহার করার দাবি জানান তারা।

পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জন বরাবরে স্মারকলিপি দেওয়া হয়। 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আন্না বাসার জানালার গ্রিলে আত্মহত্যা করেছে বলে উল্লেখ করা হলেও জানালার উচ্চতা, আনুসঙ্গিক সাপোর্ট ও নিচে সোফা থাকায় নিজ থেকে ফাঁসিতে মৃত্যুবরণ করা সম্ভব নয়। তাছাড়া প্রতিবেশিরা তাকে রাত সাড়ে ৯ টার দিকে হাসি খুশি অবস্থায় বাসায় ঢুকতে দেখেছে। অথচ এর দুই ঘণ্টা পর তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় এটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে তাদের কাছে প্রতীয়মান হয়েছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়। এ অবস্থায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি করেছেন মহিলা পরিষদের নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত